২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুন্দরবনে নৌকা ও হরিণ শিকারের ফাঁদসহ ২০ কেজি গোশত উদ্ধার

সুন্দরবনে নৌকা ও হরিণ শিকারের ফাঁদসহ ২০ কেজি গোশত উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

বাগেরহাটের পূর্ব সুন্দরবন এলাকা থেকে ডিঙ্গি নৌকা ও হরিণ শিকারের ফাঁদসহ ২০ কেজি গোশত উদ্ধার করেছে বন বিভাগ।

রোববার সন্ধ্যায় পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জর জিউধরা টহল ফাঁড়ি এলাকার ইসহাকের ছিলা থেকে এসব উদ্ধার করেছে বন বিভাগ।

বন বিভাগ জানিয়েছে, রোববার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে চোরা শিকারিদের ধরতে অভিযানে যায় বন কর্মীরা। বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের ইসহাকের ছিলা এলাকায় হরিণের গোশত, নৌকা ও হরিণ শিকারের ফাঁদ ফেলে পাঁচ চোরা শিকারি পালিয়ে যায়। এ সময় তাদের ফেলে যাওয়া নৌকায় তল্লাশি করে বন কর্মীরা ২০ কেজি হরিণের গোশত, হরিণ ধরা ফাঁদ ও নৌকাটিকে জব্ধ করে।

বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান জানান, এ ঘটনায় পাঁচজনকে অভিযুক্ত করে বন আইনে মামলা করা হয়েছে।

চাদপাই রেঞ্জর সহকারী বন সংরক্ষক মো: শহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হরিণ শিকারের ফাঁদ, ডিঙ্গি নৌকাসহ ২০ কেজি হরিণের গোশত উদ্ধার করা হয়েছে। তবে বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারিরা পালিয়ে গেছে।

তিনি জানান, এ ঘটনায় অন্যতম চোরা শিকারি ফারুকের নাম উল্লেখসহ পাঁচ জনের নামে বন আইনে মামলা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল