২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘ইউপি চেয়ারম্যানসহ বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মী কারাগারে’

আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও আনুলিয়া ইউপি চেয়ারম্যান মো: রুহুল কুদ্দুস। - ছবি : সংগৃহীত

সাতক্ষীরার আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক, আনুলিয়া ইউপি চেয়ারম্যান মো: রুহুল কুদ্দুসসহ বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে সাতক্ষীরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এদের মধ্যে উপজেলা বিএনপি ছয়জন ও জামায়াতের পাঁচজন নেতাকর্মী রয়েছেন।

উচ্চ আদালতের অন্তরবর্তীকালীন জামিনে থাকা এসব নেতাকর্মীরা মঙ্গলবার (৩১ জানুয়ারি) সাতক্ষীরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

জামিন বাতিল হওয়া বিএনপি নেতারা হলেন আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও আনুলিয়া ইউপি চেয়ারম্যান মো: রুহুল কুদ্দুস, আশাশুনি উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আজাহারুল ইসলাম মন্টু, যুগ্ম-আহ্বায়ক তুহিন উল্লাহ, আশাশুনি উপজেলা যুবদলের আহ্বায়ক আবু জাহিদ সোহাগ, আনুলিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো: শওকত হোসেন ও বিএনপি নেতা হাবিবুল্লাহ। এছাড়া উপজেলা জামায়াতের পাঁচ নেতাকর্মী রয়েছে।

আশাশুনি উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক খায়রুল ইসলাম জানান, ঢাকার ১০ ডিসেম্বরের গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের ১১ জনের নাম উল্লেখ করে আশাশুনি থানায় একটি মামলা করা হয়। নাশকতার সৃষ্টির অভিযোগে দায়েরকৃত মামলায় আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও কয়েকজন যুগ্ম-আহ্বায়কের নাম উল্লেখের পাশাপাশি অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়। উচ্চ আদালতের জামিনে থাকা এসব নেতাদের মধ্যে ১১ জন মঙ্গলবার সাতক্ষীরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক শুনানি শেষে তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগারে যাওয়া নেতাদের জামিনের জন্য সংগঠনের পক্ষ থেকে উচ্চ আদালতে যাওয়ার কথা জানান তিনি।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল