২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অনির্দিষ্টকালের জন্য তাফালবাড়ী বাজারের দোকানপাট বন্ধ

অনির্দিষ্টকালের জন্য তাফালবাড়ী বাজারের দোকানপাট বন্ধ - ছবি : নয়া দিগন্ত

বাগেরহাটের শরণখোলায় ব্যবসায়ী ও হাইস্কুল শিক্ষককে লাঞ্ছিত করায় বিচারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য তাফালবাড়ী বাজারের দোকানপাট বন্ধের ঘোষণা দিয়েছে বাজার পরিচালনা কমিটি। শনিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে ওই কর্মসূচি পালন শুরু হয়।

শনিবার সকালে সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, উপজেলার অন্যতম এ ব্যবসাকেন্দ্রের চার শতাধিক দোকানের সব বন্ধ রয়েছে।

তাফালবাড়ী বাজার পরিচালনা কমিটির সেক্রেটারি ব্যবসায়ী ওমর সরদার বলেন, ‘দীর্ঘ দিন ধরে পাশের রায়েন্দা ইউনিয়নের চালরায়েন্দা গ্রামের জোমাদ্দারবাড়ীর কয়েকজন উচ্ছৃঙ্ক্ষল যুবক অকারণে বাজারের দোকানীদের মারধর ও জোর করে দোকানের মালমাল নিয়ে যাচ্ছে। ব্যবসায়ীরা এতে বাধা দিলে গত কয়েক দিনে তারা ব্যবসায়ী পলাশ মাহমুদ, রাসেল মৃধা ও আলামিনের উপর হামলা করে গুরুতর আহত করে। এছাড়া শুক্রবার সকালে তাফালবাড়ী বাজারে হাইস্কুল শিক্ষক আলামিন খানও তাদের মারধরের শিকার হন।’

‘এ নিয়ে শুক্রবার সন্ধ্যায় তাফালবাড়ী বাজারের ব্যবসায়ী ও উচ্ছৃঙ্ক্ষল ওই যুবকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে দুই গ্রুপের ছয়জন আহত হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। পরে শরণখোলা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

এ সময় সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত বাজারের সব দোকান বন্ধ থাকবে বলে বাজার সেক্রেটারি ওমর সরদার জানান।

আলোচিত জোমাদ্দারবাড়ীর সামসু জোমাদ্দার বলেন, তাদের বাড়ির বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ইকরাম হোসেন জানান, পুলিশ শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে মারামারি ঠেকায়। কেউ থানায় কোনো লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার মো: নুর ই আলম সিদ্দিকী বলেন, তাফালবাড়ী বাজার বন্ধের খবর তার জানা নেই। বিষয়টির খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।


আরো সংবাদ



premium cement