২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঝিনাইদহে শিশু মৃত্যুর অভিযোগে চিকিৎসক আটক

ঝিনাইদহে শিশু মৃত্যুর অভিযোগে চিকিৎসক আটক - ফাইল ছবি

ঝিনাইদহের একটি প্রাইভেট হাসপাতালে মাহেরা (৬) নামের এক শিশু মৃত্যুর অভিযোগে বিক্ষুব্ধ স্বজন ও উত্তেজিত জনতা ক্লিনিক ভাংচুর করেছে। পুলিশ এ ঘটনায় ক্লিনিকের মালিক আবু সাঈদ মুন্সি ও চিকিৎসক আব্দুল্লা আল মামুনকে আটক করেছে।

শুক্রবার রাতে সদর উপজেলার নারায়নপুর ত্রি-মোহনী এলাকার ইসলামী প্রাইভেট হাসপাতাল নামের ক্লিনিকে এ ঘটনা ঘটে।

ইসরাত জাহান মাহেরা একই উপজেলার বাদপুকুরিয়া গ্রামের পিনটু মিয়ার মেয়ে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে পেটে ব্যথা নিয়ে মাহেরা ওই ক্লিনিকে ভর্তি হয়। ভর্তির পর চিকিৎসকের ব্যবস্থাপত্র মোতাবেক কর্তব্যরত নার্স শিশুটিকে পর পর তিনটি ইনজেকশন পুশ করে। সন্ধ্যা নাগাদ শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে ওই চিকিৎসক শিশুটিকে ঝিনাইদহের হাসপাতালে নিয়ে যেতে বলেন। আনুমানিক রাত ৮টার দিকে শিশুটি মারা যায়। ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যু হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ স্বজনসহ উত্তেজিত জনতা ক্লিনিক ভাংচুর করে। তারা ডাক্তারের চেম্বার ও অপারেশন থিয়েটার, প্যাথলজিকাল কক্ষসহ আসবাবপত্র ভাংচুর করে।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ সময় ক্লিনিক মালিক সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক আবু সাঈদ মুন্সি ও চিকিৎসক আব্দুল্লা আল মামুনকে আটক করে থানায় নিয়ে যায়।

ঝিনাইদহ সিভিল সার্জন সুপ্রা রাণী দেবনাথ জানান, বিষয়টি সম্পর্কে খোজ-খবর নিয়ে যথাযথ ব্যবস্থা নেবেন।

ডাকবাংলা পুলিশ ক্যাম্প তদন্ত কর্মকর্তা মোল্লা তৌহিদুর রহমান জানান, শিশু ‍মৃত্যুর ঘটনায় ক্লিনিক মালিক ও এক চিকিৎসককে জিজ্ঞাসাবাদের জন্যে আনা হয়েছে। তবে এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement