১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

বেনাপোল বন্দরে ৫ দিন আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল বন্দরে ৫ দিন আমদানি-রফতানি বন্ধ - ছবি : নয়া দিগন্ত

শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ভারতে ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত সরকারি ছুটি থাকায় রোববার থেকে পাঁচ দিন বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বেনাপোল চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপারসহ বন্দর থেকে পণ্য লোড আনলোড ও খালাশ প্রক্রিয়া স্বাভাবিক থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তি স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

পত্রে বলা হয়, ২ অক্টোবর রোববার থেকে সনাতন ধর্মীয়দের সবচেয়ে বড় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পূজা উপলক্ষে ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত সরকারি ছুটি থাকায় পেট্রাপোল বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানিসহ সকল কর্যক্রম বন্ধ থাকবে।

বৃহস্পতিবার খোলা থাকলেও ওই দিন অফিসের স্টাফদের কাউকে পাওয়া যাবে না। সে কারণে বৃহস্পতিবারে আমদানি-রফতানি চালু হওয়ার সম্ভবনা কম। ৮ অক্টোবর শনিবার থেকে বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি পুনরায় চালু হবে।

বেনাপোল স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, দুর্গা পূজা উপলক্ষে ভারতে রোববার থেকে বুধবার পর্যন্ত সরকারি ছুটি রয়েছে। আর আমাদের দেশে বুধবার সরকারি ছুটি রয়েছে। ভারতে পাঁচ দিন সরকারি ছুটি থাকায় রোববার থেকে বুধবার পর্যন্ত বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে এ সংক্রান্ত একটি পত্র দিয়েছেন পেট্রাপোল বন্দরের ব্যবসায়ীরা। বৃহস্পতিবার খোলা থাকলে ছুটির পরের প্রথম দিনে কাউকে পাওয়া যাবে না। সে হিসেবে আগামী শনিবার থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি চালু হবে। এ সময়ে বেনাপোল বন্দরে লোড আনলোডসহ সকল কার্যক্রম স্বাভাবিক গতিতে চলবে।

বেনাপোল কাস্টমসের কার্গো সুপারিনটেনডেন্ট আকসির মোল্লা বলেন, ভারতে দুর্গা পূজার সরকারি ছুটির কারণে বেনাপোল বন্দর দিয়ে ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। ছুটি শেষে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রফতানি বাণিজ্য চালু হবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল বলেন, আগামী ২ থেকে ৫ অক্টোবর পর্যন্ত এ কয়েক দিন আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর থেকে পণ্য লোড-আনলোডসহ সকল কার্যক্রম স্বাভাবিক গতিতে চলবে।


আরো সংবাদ


premium cement
কাঁচপুরে ডাম্পিং করা বাসে আগুন বাংলাদেশের সম্মুখে পাহাড়সম লক্ষ্য দিল ভারত চীন-রাশিয়াকে লক্ষ্য করে বেশকিছু ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কমলাপুরে মোটরসাইকেলে আগুন দেয়ার আভিযোগ টঙ্গীতে জয় বাংলা স্লোগান দিয়ে ট্রেনে হামলা, যাত্রীদের সর্বস্ব লুট নির্বাচনে হেরে নীরবতা ভাঙলেন বলসনারো জাপা এমপিদেরও পদত্যাগের আহ্বান জানালেন বিএনপি নেতারা খেলা শুরু না করতেই সরকারের কাঁপাকাঁপি শুরু হয়েছে : রুমিন ফারহানা ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার ইইউ রাশিয়ার ১৯ বিলিয়ন ইউরোর সম্পদ জব্দ করেছে বিশ্বকাপ ছাড়ার হুমকি দেননি রোনালদো : পর্তুগাল কোচ

সকল