২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় ভূমি কর্মকর্তা কারাগারে

- প্রতীকী ছবি

সরকারি সিল, স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জমির ভুয়া নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে উপ-সহকারী ভূমি কর্মকর্তা শেখ আবু সুফিয়ানকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শেখ আবু সুফিয়ান সাতক্ষীরা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত। এর আগেও তার বিরুদ্ধে দুর্নীতির অপরাধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। পরে দুদক মামলাটি তদন্ত করে।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহসান উল্লাহ শরিফীর সিল স্বাক্ষর জালিয়াতি করে জাল নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে আবু সুফিয়ানের বিরুদ্ধে ২০২০ সালে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনালে মামলা করেন আইনজীবী আজিবর রহমান। তিনি তার বাবার নামের জমি নামপত্তন করাতে গেলে উপ-সহকারি ভূমি কর্মকর্তা আবু সুফিয়ান ভুয়া কাগজপত্র প্রদান করেন। এ অভিযোগে মামলার পর দীর্ঘ তদন্ত শেষে স্বাক্ষর জাল প্রমাণিত হওয়ায় চলতি বছরের ১৬ জুন দুদক, খুলনার উপ-সহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান আদালতে শেখ আবু সুফিয়ানের বিরুদ্ধে চার্জশিট দেন। এই মামলায় জামিন নিতে এলে তাকে কারাগারে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement

সকল