১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় ৬ মাস পর কবর থেকে ব্যবসায়ির লাশ উত্তোলন

চৌগাছায় ৬ মাস পর কবর থেকে ব্যবসায়ির লাশ উত্তোলন - ফাইল ছবি

যশোরের চৌগাছায় বিপ্লব হোসেন (৪৫) নামের এক ব্যবসায়ীর লাশ দাফনের ছয় মাস পর কবর থেকে উত্তোলন করেছে পুলিশ।

সোমবার দুপুরে উপজেলার হাকিমপুর ইউনিয়নের দেবীপুর গ্রামে নির্বাহী ম্যাজিস্ট্রেট গুনজন বিশ্বাসের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য যশোর মর্গে পাঠানো হয়।

বিপ্লব হোসেন গত ১ মার্চ ২০২২ চৌগাছা কোটচাদপুর সড়কের মুক্তদাহ মোড়ে সড়ক দুর্ঘটনায় মারা যান বলে খবর প্রচার হয়। ওই ঘটনায় বিপ্লবকে পরিকল্পিতভাবে হত্যা করেছে দাবি করে একই এলাকার পাঁচজনকে অভিযুক্ত করে ১৬ মে ২০২২ একটি মামলা করেন তার স্ত্রী নাছরিন সুলতানা। মামলাটি আমলে নিয়ে যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সালমান আহমেদ শুভর নির্দেশে সোমবার তার লাশ কবর থেকে উঠানো হয়।

নিহতের স্ত্রী নাছরিন সুলতানা তার লিখিত অভিযোগে দাবি করেন, ‘আমার স্বামী একজন সার ব্যবসায়ী। প্রতিবেশী আরশাদ আলীর সাথে ২৮ ফেব্রুয়ারি একটি কুকুরের বাচ্চা নিয়ে বিরোধ হয়। এর দু’দিন পরে আরশাদ আলী, তার দু’ছেলে ও সহযোগীরা ১ মার্চ সন্ধ্যায় চৌগাছা-কোটচাদপুর সড়কের মুক্তদাহ মোড়নামক স্থানে তাকে পিটিয়ে হত্যা করে পাকা রাস্তার ওপর ফেলে যান। তারা হত্যাকাণ্ডকে সড়ক দুর্ঘটনা বলে এলাকায় প্রচার করেন। পরে আমরা জানতে পারি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।’

মামলার আসামিরা হলেন- উপজেলার হাকিমপুর ইউনিয়নের দেবিপুর গ্রামের মৃত শমসের আলী মালিথার ছেলে আরশাদ আলী মালিথা, আরশাদ আলীর ছেলে আরিফ হোসেন মালিথা (৩৫) ও আলামিন হোসেন (৩০), একই গ্রামের রমজান আলী মালিথার ছেলে আরিফুল ইসলাম (৩২) ও নিয়ামতপুর গ্রামের বুদোর ছেলে বিপুল হোসেন (২৮)।

মৃত্যুর রহস্য উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদুল হাসান।

লাশ উত্তলনের বিষয়ে সত্যতা নিশ্চিত করেন চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম সবুজ।


আরো সংবাদ



premium cement