২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যশোরে বর্ধিত ভাড়া আদায়ে অখুশি বাস মালিকরা

যশোরে বর্ধিত ভাড়া আদায়ে অখুশি বাস মালিকরা - ছবি : নয়া দিগন্ত

জ্বালানি তেলের দাম বাড়ানোর পর পুনরায় নির্ধারণ করা হয়েছে যশোরের বিভিন্ন রুটের বাস ভাড়া। তবে ভাড়া বাড়লেও অখুশি বাস মালিকরা।

যাত্রীদের দাবি, জ্বালানি তেলের দাম যে পরিমাণ বেড়েছে তার তুলনায় ভাড়া বেশি বাড়ানো হয়েছে। এখন যশোর থেকে ঢাকায় আসতে আগের চেয়ে আরো অতিরিক্ত ২০০ টাকা গুনতে হবে। তবে মালিকরা বলছেন, ভাড়া তুলনামূলক কম বাড়ানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যে যাত্রীদের থেকে যশোরের সকল রুটে বর্ধিত ভাড়া নেয়া হচ্ছে। যশোর-খুলনা রুটে ১১০ টাকার জায়গায় নেয়া হচ্ছে ১৪০ টাকা, যশোর-বেনাপোল রুটে ৬০ টাকার স্থলে ৮০ টাকা, যশোর-সাতক্ষীরা রুটে ১২০ টাকার স্থলে ১৫০ টাকা, যশোর-বাগআঁচড়া রুটে ৬০ টাকার স্থলে ৮৫, যশোর-মণিরামপুর রুটে ৩০ টাকার জায়গায় ৪০ টাকা, কেশবপুরে ৫০ টাকার পরিবর্তে ৭০ টাকা, যশোর-নড়াইল রুটে ৫০ টাকার স্থলে ৭৫, যশোর-কুষ্টিয়া রুটে ১৭০ টাকার পরিবর্তে ২০০ টাকা, যশোর-চৌগাছা ৫০ টাকার স্থলে ৬০ টাকা, যশোর-ছুটিপুর ৪০ টাকার স্থলে ৫০ টাকা, যশোর-জীবননগর ১০০ টাকার স্থলে ১৩০, যশোর-মাগুরা ৮০ থেকে ১০০ টাকা নির্ধারণ করা করা হয়েছে। এছাড়া যশোর-ঢাকা এবং যশোর-সিলেট রুটে পরিবহনে নন এসিতে ১০০ ও এসি বাসে ২০০ টাকা বাড়ানো হয়েছে।

বাস মালিকরা বলেন, তেলের মূল্য যখন প্রতি লিটার ৬৫ টাকা ছিল, তখন প্রতি কিলোমিটার এক টাকা ৪২ পয়সা হারে ভাড়া নেয়া হতো। কিন্তু এক লাফে যখন তেলের মূল্য ৩৪ টাকা বাড়ানো হলো তখন প্রতি কিলোমিটারে ৮০ পয়সা ভাড়া বাড়ানো উচিত ছিল। সেখানে বাড়ানো হয়েছে মাত্র ৪০ পয়সা। এ সিদ্ধান্তে মালিকদের ইচ্ছার প্রতিফলন হয়নি বলে দাবি তাদের।

যশোর বাস মালিক সমিতির সভাপতি অসীম কুণ্ডু বলেন, তেলের দাম বাড়ানোর তুলনায় ভাড়া কমই বেড়েছে।

জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল আলম মিন্টু বলেন, বাস ভাড়া বাড়ানো হলেও শ্রমিকদের বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত হওয়া দরকার।

 

 


আরো সংবাদ



premium cement