২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাইকগাছার আলোচিত পকেটমার ইসহাক চক্রের আরো এক সদস্য গ্রেফতার

পাইকগাছার আলোচিত পকেটমার ইসহাক চক্রের আরো এক সদস্য গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি বদ্ধভূমিতে (স্মৃতি সৌধ) সরকারের সংস্কৃতিক প্রতিমন্ত্রীর কে এম খালিদ, স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে ম্যারাথন পকেটমারীর ঘটনায় ইউসুফ ধরা পরার পর সংশ্লিষ্ট পকেটমার চক্রের আরো এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (০৮ আগস্ট) সকালে রূপসা থানা পুলিশের সহায়তায় পাইকগাছা থানা পুলিশ তাকে গ্রেফতার করতে সমর্থ হয়। গ্রেফতার পকেটমার ইসমাইল সরদার (৫৬) পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলার ধাওয়া গ্রামের চান্দুয়া সরদারের ছেলে।

থানা পুলিশ জানায়, ম্যারাথন পকেটমারীর ঘটনার খবর বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে খুলনার রুপসা এলাকাবাসী ছবিতে রুপসার নৈহাটি গ্রামের মৃত জজ আলীর ছেলে ইসহাক সরদারকে শনাক্ত করে। এরপর তারা তাকে ধরে রুপসা থানা পুলিশে সোপর্দ করে। এরপর রুপসা থানা পুলিশ পাইকগাছা থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে সেখান থেকে হেফাজতে নেয়।

তার স্বীকারোক্তি মোতাবেক সোমবার সকালে ইসমাইল সরদারকে রূপসা বাসস্টান্ড সংলগ্ন বড়বাড়ি খালপাড়ের একটি ভাড়া বাড়ি থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ইসহাক শেখের সাথে ম্যারাথন পকেট কাটায় জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

এর আগে উক্ত ঘটনায় পকেটমারির শিকার কপিলমুনির সাংবাদিক তপন পাল পাইকগাছা থানায় একটি নিয়মিত মামলা করেছেন।

উল্লেখ্য, গত ২ আগস্ট বিশ্ববরেণ্য বিজ্ঞানী আচার্য্য প্রফুল্ল চন্দ্র রায় (পিসি রায়ের) ১৬১তম জন্মবার্ষিকী উপলক্ষে তার গ্রামের বাড়ি রাড়ুলীতে আয়োজিত অনুষ্ঠানে যাওয়ার পথে কপিলমুনি স্মৃতিসৌধ পরিদর্শনে যান সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। সেখানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্জ্ব আক্তারুজ্জামান বাবুসহ সরকার দলীয় স্থানীয় নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্তা-ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
এ সময় অতিরিক্ত ভিড়ের চাপে অসাবধানতার ভেতর ম্যারাথন স্টাইলে ভিআইপিদের পকেটমারির ঘটনা ঘটে। যার একটি ঘটনা সংবাদকর্মীদের ধারণকৃত ক্যামেরায় ধরা পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ভাইরাল হয়।

এক পর্যায়ে পুলিশ চক্রের সদস্যদের শনাক্ত ও আটক করতে মরিয়া হয়ে উঠে। এর পর বৃহস্পতিবার জনতার সহায়তায় পুলিশ ইসহাক নামের একজনকে আটক করতে সমর্থ হয়।

সর্বশেষ তার স্বীকারোক্তি মোতাবেক রূপসা এলাকা থেকে সোমবার সকালে ইসমাইল সরদার নামে চক্রের আরো এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান জানান, চক্রের অন্যতম সদস্য ইসহাককে শনাক্ত ও আটকের পর তার স্বীকারোক্তি মোতাবেক সোমবার সকালে ইসমাইল নামের আরো এক পকেটমারকে উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রূপসা এলাকা থেকে গ্রেফতার করা হয়। দুপুরেই তাকে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পকেটমারির ঘটনায় চক্রের বাকিদেরকেও গ্রেফতার পূর্বক আইনের আওতায় নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।


আরো সংবাদ



premium cement