০৯ আগস্ট ২০২২
`

কুষ্টিয়ায় সাংবাদিক নিখোঁজ : পরিবার ও সাংবাদিকদের মানববন্ধন

কুষ্টিয়ায় সাংবাদিক নিখোঁজ : পরিবার ও সাংবাদিকদের মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

কুষ্টিয়ায় চার দিন ধরে নিখোঁজ সাংবাদিক হাসিবুর রহমান রুবেলকে খুঁজে পেতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নিখোঁজ সাংবাদিকের পরিবার ও কুষ্টিয়া জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

বুধবার দুপুর ১২টার দিকে কুষ্টিয়া প্রেসক্লাবের মূল ফটকের সামনে এন এস রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক রুবেলকে খুঁজে পেতে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সর্বাত্বক সহযোগিতার দাবি জানান। এ সময় তারা একজন সাংবাদিক সিসি ক্যামেরা বেষ্টিত কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড় থেকে নিখোঁজ হয়ে চার দিন পার হলেও তার সন্ধান পাওয়া যায়নি, বিষয়টি দুঃখজনক বলে মন্তব্য করেন।

কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে এ সময় মানববন্ধনে সাংবাদিক রুবেলের মা, স্ত্রী, ভাইসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও কুষ্টিয়া এডিটর ফোরামের সভাপতি মজিবুল শেখ, কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি গোলাম মাওলা, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য বাংলাভিশন ও দেশরূপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি হাসান আলী, প্রেসক্লাবের নির্বাহী সদস্য, কুষ্টিয়া সংবাদিক ইউনিয়নের সভাপতি, মাইটিভির জেলা প্রতিনিধি, দৈনিক হওয়ার সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু, নিউজ২৪, নিউজ বাংলার জেলা প্রতিনিধি জাহিদুজ্জামান, চ্যানেল২৪, দৈনিক ও দি টিচারের প্রকাশক সম্পাদক শরীফ বিশ্বাস, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, কুষ্টিয়া প্রেসক্লাবের দফতর সম্পাদক ও দেশ টিভি জেলা প্রতিনিধি, দৈনিক সময়ের দিগন্তের প্রকাশক ও সম্পাদক নাহিদ হাসান তিতাশ, এটিএন বাংলার জেলা প্রতিনিধি খন্দকার তুহিন আহমেদ, এনটিভির জেলা প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলী, দৈনিক শিকলের ভারপ্রাপ্ত সম্পাদক মাহফুজ আহমেদসহ জেলার কর্মরত সাংবাদিকবৃন্দ ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার স্থানীয় পত্রিকা দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এবং জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি হাসিবুর রহমান রুবেল চার দিন ধরে নিখোঁজ রয়েছেন। হাসিবুর রহমান রুবেল অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম ভিশন বিডি ডটকমের প্রকাশক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করতেন।

পরিবার ও বিভিন্ন সূত্রে জানা যায়, গত রোববার (৩ জুলাই) রাত ৯টার দিকে কুষ্টিয়া পৌর এলাকার বাবর আলী গেট-সংলগ্ন রুবেলের পত্রিকা অফিসে অবস্থানকালে তার মোবাইলে একটি কল আসে। কল পেয়ে রুবেল তার অফিস থেকে বের হয়ে এন এস রোডের সিঙ্গার মোড়ের দিকে যান। এরপর থেকে তার ব্যবহৃত তিনটি মোবাইলফোন বন্ধ পাওয়া যাচ্ছে। এর পর থেকেই সাংবাদিক রুবেলকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহকর্মীদের কাছে খোঁজ করেও রুবেলের কোনো খোঁজ পাওয়া যায়নি।

হাসিব কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লকের হাবিবুর রহমানে ছেলে। তিনি সাংবাদিকতার পাশাপাশি কুষ্টিয়া মিউনিসিপ্যালিটি মার্কেটে আল মদিনা ভান্ডার নামে ছোট ভাইয়ের সাথে কাঁচামালের আড়ত (পাইকারি) ব্যবসা করতেন। এছাড়াও তিনি অপর এক পার্টনারের সাথে বিএডিসিতে ঠিকাদারি ব্যবসা করতেন।

এ ব্যাপারে সাংবাদিক রুবেলের ছোট ভাই মাহাবুব বলেন, কুষ্টিয়া মডেল থানায় সোমবার (৩ জুলাই) রাতে একটি সাধারণ ডায়েরি করেছেন। জিডি নম্বর- ২০৩।


আরো সংবাদ


premium cement