২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভারতে পাচার ২৫ বাংলাদেশী নারী-পুরুষকে বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর

ভারতে পাচার ২৫ বাংলাদেশী নারী-পুরুষকে বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর। - ছবি : নয়া দিগন্ত

ভারতে পাচার হওয়া বাংলাদেশী ২৫ নারী, পুরুষ ও শিুশুকে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বাংলাদেশে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের হস্তান্তর করে ভারতে নিযুক্ত দূতাবাসের কর্মকর্তারা।

ফেরত আসাদের মধ্যে ১২ জন যুবক ও ১৩ যুবতী রয়েছে। তারা হলেন জুনায়েদ শেখ, আরিফুল ইসলাম, ইমন আক্তার, আব্দুল মমিন, শুভ ফারাজী, খলিল শেখ, জাকির হোসেন, আবু সৈয়দ গাজী, রবিউল শেখ, ফাইজুল ভূঁইয়া, হাসিব শেখ, জান্নাতি, আমেনা আক্তার, অর্পি খাতুন, খাদিজা খাতুন, রোকসানা, লাবনী খাতুন, ইমলি রানি, শুকলা মন্ডল, বিলকিস বেগম, শিরিনা খাতুন, লিপি আক্তার, জুবেদা বেগম, হোসনেয়ারা আক্তার ও রোজিনা আক্তার। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়।

ফেরত আসা জাকির হোসেন জানান, ‘সংসারে অভাব অনটনের কারণে আয় রোজগারের আশায় দালালের মাধ্যমে সীমান্ত পথে ভারতের কলকাতা শহরে যাই। পরে সেখানে কাজ করার সময় সে দেশে অবৈধভাবে বসবাস করার অপরাধে পুলিশ আমাদের আটক করে জেল হাজতে পাঠায়। সেখান থেকে সংলাপ নামে একটি এনজিও সংস্থা আমাদের ছাড়িয়ে নিজস্ব শেল্টার হোমে রাখে। দুই বছর পর আজ দেশে ফিরলাম।’

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহম্মেদ বলেন, ট্রাভেল পারমিটে ফেরত আসা বাংলাদেশীদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার ও মহিলা আইন সমিতি তাদের পরিবারের কাছে হস্তান্তর করবেন।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ার, রাইটস যশোর ও মহিলা আইনজীবি সমিতির নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের পরিবারের
কাছে হস্তান্তর করা হবে।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল