২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৩৭

খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৩৭ - ছবি : সংগৃহীত

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৯২ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আট শতাধিক নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে খুলনা সদর থানার এসআই বিশ্বজিৎ কুমার বোস এ মামলা করেন।

এ তথ্য নিশ্চিত করে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, পুলিশের করা এ মামলায় বিএনপি নেতা শফিকুর আলম তুহিনকে প্রধান আসামি করে ৯২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরো সাত থেকে আট শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে খুলনা থানাধীন ৬ নম্বর কে ডি ঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি চলছিল। অন্যদিকে বিকেল ৪টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল কর্মসূচি চলছিল। সংক্ষিপ্ত সমাবেশ শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে ডাক বাংলো মোড় থেকে ঘুরে পুনরায় দলীয় কার্যালয়ে আসার সময় নগরীর পিকচার প্যালেস মোড় ক্রস করার সময় খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেলসহ ছাত্রলীগের মিছিলের ওপর হামলা চালায়।

সে সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা বিএনপির নেতাকর্মীদের নিভৃত করার চেষ্টা করলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘাতে জড়িয়ে পড়ে। এ সময় পিকচার প্যালেস মোড় হতে বিএনপি অফিস পর্যন্ত এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে।

বিএনপির নেতাকর্মীদের ছোড়া ইটপাটকেলের আঘাতে ১৪ জন পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ মোট ৩৭ জনকে গ্রেফতার করে পুলিশ।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল