১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মাগুরায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, আটক ৪

মাগুরায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, আটক ৪। - ছবি : নয়া দিগন্ত

মাগুরা জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে পুলিশ ও দলীয় নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ।

রোববার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শহরের ইসলামপুর পাড়ায় বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। এ সময় পুলিশ তার মাইক্রফোন কেড়ে নিলে দলীয় নেতাকর্মীরা বাধা দেন। এতে পুলিশ লাঠিচার্জ শুরু করলে চেয়ার ছুড়ে পুলিশকে প্রতিহত করার চেষ্টা করেন বিএনপির নেতাকর্মীরা।

পুলিশের লাঠিচার্জে সমাবেশস্থল ত্যাগ করে শহরে বিক্ষোভ মিছিল বের করেন দলীয় নেতাকর্মীরা। মিছিলটি শহরের ভায়নার মোড় এলাকায় পৌঁছালে পুলিশ গিয়ে সেখানে পেছন থেকে লাঠিচার্জ করে। পরে জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম, রাকিব, লুৎফার ও মামুনকে আটক করে পুলিশ।

সমাবেশস্থল ত্যাগ করে নিরাপদ স্থানে পৌঁছে জয়নুল আবদিন ফারুক বলেন, শনিবার দেশব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হলেও মাগুরায় জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন থাকায় মাগুরায় বিএনপির বিক্ষোভ সমাবেশ একদিন পেছানো হয়। আজ নির্ধারিত সময়ে সমাবেশ শুরু হলে আমি বক্তব্য দেয়া শুরু করি। ঠিক তখনই পুলিশ মাইক বন্ধ করে দিয়ে লাঠিচার্জ করে।

তবে বিএনপির সমাবেশে পুলিশ লাঠিচার্জ করেনি বলে জানান মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন। তিনি চারজনকে আটকের বিষয়টি স্বীকার করেন।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল