২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতের প্রজাতন্ত্র দিবস : বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

ভারতের প্রজাতন্ত্র দিবস : বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ - ছবি : নয়া দিগন্ত

ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসের সরকারি ছুটি থাকায় বুধবার সকাল থেকে বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। এর ফলে দু‘দেশের সীমান্তে আমদানি-রফতানি পণ্য নিয়ে শত শত ট্রাক আটকা পড়েছে। তবে বেনাপোল কাস্টমস হাউজ ও বন্দরে কাজকর্ম স্বাভাবিক রয়েছে। পাসপোর্টযাত্রী যাতায়াতও রয়েছে
স্বাভাবিক।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, বুধবার ভারতের প্রজাতন্ত্র দিবসের সরকারি ছুটি থাকায় এ পথে কোনো আমদানি-রফতানি হবে না।

তিনি আরো জানান, বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব অফিসার গোলাম মোস্তফা শিকদার জানান, পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা প্রজাতন্ত্র দিবসের ছুটি থাকায় বুধবার দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি চলবে।

তিনি আরো জানান, সীমান্ত বাণিজ্য বন্ধ থাকার কারণে উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। বেনাপোল কাস্টম হাউজে সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য লোড ও ভারতীয় ট্রাক থেকে পণ্য আনলোড চলছে।


আরো সংবাদ



premium cement