২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইবিতে ক্লাস হবে অনলাইনে, পরীক্ষা সশরীরে

ইবিতে ক্লাস হবে অনলাইনে, পরীক্ষা সশরীরে - ছবি : সংগৃহীত

ইসলামি বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আগামী ২২ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি এই নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে এ সময় চলমান পরীক্ষাগুলো নেয়া হবে সশরীরে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনার বিস্তারের ফলে বিশ্ববিদ্যালয়ের সশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে অনলাইনে যথারীতি ক্লাস চলবে। এ সময় আবাসিক হলগুলো খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো সশরীরে নেয়া হবে। এছাড়া খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের অফিস, চলমান থাকবে ভর্তি প্রক্রিয়া।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. আবদুস সালাম বলেন, সরকার কর্তৃক অন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষিত হলেও বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। এর কারণে আবাসিক হল প্রভোস্ট, অনুষদের ডিন ও বিভাগের সভাপতিদের সাথে আলোচনা করে আমরা এসব সিদ্ধান্ত নিয়েছি। কেননা, বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ করলে শিক্ষার্থীরা বাইরে থাকার ভালো জায়গা পাবে না। তারা বাইরে যে মেসে থাকবে তার চেয়ে হলে থাকাই বেশি নিরাপদ। সবকিছু বিবেচনা করে হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল