০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

ইবিতে ক্লাস হবে অনলাইনে, পরীক্ষা সশরীরে

ইবিতে ক্লাস হবে অনলাইনে, পরীক্ষা সশরীরে - ছবি : সংগৃহীত

ইসলামি বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আগামী ২২ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি এই নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে এ সময় চলমান পরীক্ষাগুলো নেয়া হবে সশরীরে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনার বিস্তারের ফলে বিশ্ববিদ্যালয়ের সশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে অনলাইনে যথারীতি ক্লাস চলবে। এ সময় আবাসিক হলগুলো খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো সশরীরে নেয়া হবে। এছাড়া খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের অফিস, চলমান থাকবে ভর্তি প্রক্রিয়া।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. আবদুস সালাম বলেন, সরকার কর্তৃক অন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষিত হলেও বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। এর কারণে আবাসিক হল প্রভোস্ট, অনুষদের ডিন ও বিভাগের সভাপতিদের সাথে আলোচনা করে আমরা এসব সিদ্ধান্ত নিয়েছি। কেননা, বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ করলে শিক্ষার্থীরা বাইরে থাকার ভালো জায়গা পাবে না। তারা বাইরে যে মেসে থাকবে তার চেয়ে হলে থাকাই বেশি নিরাপদ। সবকিছু বিবেচনা করে হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি।


আরো সংবাদ


premium cement
তিনি সাকিব দুরন্ত কামব্যাক করে শেষ চারে জোকার আভিযানিক সফলতা বাড়াতে চায় এপিবিএন ১১ ব্রিটেনে গুরুত্বপূর্ণ ২ মন্ত্রীর পদত্যাগ : সঙ্কটে বরিস সরকার ক্যারিবীয় সফর শেষে এ মাসেই জিম্বাবুয়ে যাচ্ছেন টাইগাররা বিএনপির ত্রাণ তহবিলে অর্থ দিলেন ১১ জেলার নেতা-কর্মীরা নিরাপদ অভিবাসনের জন্য কমপ্যাক্ট টাস্কফোর্সের যাত্রা শুরু সদস্য হলেন ড. আসিফ নজরুল ও ফরিদা আখতার গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী ‘প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ’ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী

সকল