২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় ঘুষের অভিযোগে ভ্যাট কর্মকর্তাদের অপসারণ দাবি

- ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় ভ্যাট কর্মকর্তাসহ ওই অফিসের অন্য সব কর্মকর্তার বিরুদ্ধে ঘুষের অভিযোগ এনে তাদের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন চুয়াডাঙ্গার ব্যবসায়ীরা।

বুধবার দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তারা। এ সময় কর্মকর্তাদের অপসারণে তারা আলটিমেটামও দিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্যবসায়ীরা জানান, চুয়াডাঙ্গা জেলা শহরের দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠানে জেলার ভ্যাট কর্মকর্তাদের প্রতিনিয়ত অভিযান পরিচালনা, হিসাবের খাতাপত্র জব্দ, সেগুলো অফিসে নিয়ে যাওয়া, ব্যবসায়ীদের মামলার হুমকি, নিয়মিত ভ্যাট দেয়া সত্ত্বেও মোটা অংকের ঘুষ দাবি ইত্যাদির কারণে ব্যবসায়ীরা অত্যন্ত ভয়-ভীতি ও আতঙ্কের মধ্যে আছেন এবং তারা ভ্যাট কর্মকর্তাদের দ্বারা প্রতিনিয়ত মানসিকভাবে লাঞ্চিত হচ্ছেন।

এরই প্রতিবাদে ভ্যাট কর্মকর্তা (উপ-কমিশনার)-এর অপসারণ, ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে চুয়াডাঙ্গার ব্যবসায়ীদের তরফ থেকে জেলার জনপ্রতিনিধি, প্রশাসন ও দেশের বড় বড় ব্যবসায়ী সংগঠন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

যে সকল জনপ্রতিনিধি, প্রশাসন ও ব্যবসায়ী সংগঠন বরাবর স্মারক লিপি দেয়া হয়েছে-সংসদ সদস্য, চুয়াডাঙ্গা-১, সংসদ সদস্য, চুয়াডাঙ্গা-২, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, জেলা প্রশাসক- চুয়াডাঙ্গা, পুলিশ সুপার-চুয়াডাঙ্গা, কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেট-যশোর, বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ, (এফবিসিসিআই)- ৬০ মতিঝিল, সভাপতি- বাংলাদেশ দোকান মালিক সমিতি, ১২০ আউটার সার্কুলার রোড, সেঞ্চুরী আর্কেড (৪র্থ তলা) মগবাজার, ঢাকা-১২১৭ ও চেয়ারপারসন- দক্ষিণ-পশ্চিম অঞ্চল পরিবেশক সমিতি।

চুয়াডাঙ্গা জেলা পরিবেশক সমিতির উদ্যোগে আয়োজিত এই সংবাদ সম্মেলনে বাংলাদেশ দোকান মালিক সমিতি, চুয়াডাঙ্গা জেলা শাখা, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতারা এবং চুয়াডাঙ্গা জেলার চার উপজেলার ব্যবসায়ী নেতারা উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আব্দুল কাদের জগলু, সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, চুয়াডাঙ্গা চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিক, জেলা পরিবেশক সমিতির সভাপতি হাজি সালাউদ্দীন চান্নু, সাধারণ সম্পাদক রিঙ্কু জোয়ার্দ্দার প্রমুখ।


আরো সংবাদ



premium cement