২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রোববার আবরার হত্যার রায় : সব আসামির ফাঁসি চায় পরিবার

আবরার হত্যার রায়-বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা-দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১
মা-বাবার মাঝে আবরার -

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার দুই বছর দুই মাস পর আগামীকাল রোববার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১- এর আদালতে রায় ঘোষণা হতে যাচ্ছে। আলোচিত এই হত্যা মামলার সব আসামির ফাঁসি চায় আবরারের পরিবার।

হত্যাকারীদের কঠিন শাস্তি নিশ্চিত করলে আর কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের এভাবে চলে যেতে হবে না বলে মনে করেন আবরারের মা রোকেয়া খাতুন। আবরারের কুষ্টিয়া শহরের পিটিআই সড়কের বাসায় নয়া দিগন্তকে এসব কথা বলেন তিনি।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত থাকবেন আবরারের বাবা বরকত উল্লাহ ও ছোট ভাই আবরার ফাইয়াজসহ পরিবারের অনেকেই।

আবরারের মা আরো বলেন, ওদের সর্বোচ্চ শাস্তি না হলে শিক্ষাপ্রতিষ্ঠানে হত্যাকাণ্ড চলতেই থাকবে।

আবরারের ছোট ভাই ফাইয়াজ বলেন, আমরা সর্বোচ্চ শাস্তির রায় আশা করছি।

আবরারের মামাতো ভাই আবু-তালহা রাসেল বলেন, আর যেন কোনো মানুষকে এভাবে ভাইহারা হতে না হয়। আর তাই সব অভিযুক্ত আসামিদের ফাঁসি চায়।

কুষ্টিয়ার কৃতি সন্তান বুয়েট ছাত্র আবরারকে ভুলতে পারেনি কুষ্টিয়ার সহপাঠীসহ প্রতিবেশীরা। আবরারের সহপাঠী ও প্রতিবেশীরা জানান, আমাদের আবরারকে যে অত্যাচার করে হত্যা করা হয়েছে তা আমরা এখনো ভুলতে পারিনি। শুনেছি রায় প্রকাশ হবে, আমরা চাই সবগুলোর ফাঁসি। আর যেন দেশের কেউ এমন কাজ করতে না পারে।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। ওই বছরের ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার পরিদর্শক ওয়াহেদুজ্জামান।


আরো সংবাদ



premium cement