২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘হিন্দুদের নৌকায় ভোট দেয়া থেকে সরাতে এসব ষড়যন্ত্র’

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় গণঅনশন ও অবস্থান কর্মসূচি। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ব্যবসায়ী দিলীপ কুমার আগরওয়ালা বলেছেন, হিন্দুদের নৌকায় ভোটদান থেকে বিরত রাখতেই একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করছে। তিনি বলেন, আমরা কোনো ষড়যন্ত্র সফল হতে দেব না।

বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে চুয়াডাঙ্গায় শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত গণঅনশন ও অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখা এর আয়োজন করে।

চুয়াডাঙ্গা সরকারি কলেজ সংলগ্ন শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত এই কর্মসূচিতে একাত্মতা জানিয়ে যোগ দেন ইসকনের নেতৃবৃন্দ ও কর্মীরা।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা: মার্টিন হিরক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হেমন্ত কুমার সিংহ রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ব্যবসায়ী দিলীপ কুমার আগরওয়ালা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নিজেই বলেছেন হিন্দুরা এদেশে সংখ্যালঘু নয়। তাই আমরা কেউ বাংলাদেশে সংখ্যালঘু নই। আমাদের পরিচয় আমরা বাঙালি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আমরা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করব। আপনাদের ভয় নেই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের সাথে আছেন, আওয়ামী লীগ আপনাদের সাথে আছে।’

তিনি আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বির্নিমাণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে এদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। সেই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করছে। এদেশে সবাই জানে আমরা হিন্দুরা নৌকা ভোট দিই, সেটা থেকে হিন্দুদের সরাতে এসব ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা কোনো ষড়যন্ত্র সফল হতে দেব না।’

এরই প্রেক্ষিতে জেলার বিভিন্ন এলাকা এবং মঠ মন্দির থেকে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ ও ইসকনের লোকজন গণঅনশন ও অবস্থান কর্মসূচিতে অংশ নেন। দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি চলে। ইসকন ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ ছাড়াও হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত থেকে বক্তব্য দেন।

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সিংহ রায়, ইসকনের অকুল চৈতন্য দাস প্রমুখ।


আরো সংবাদ



premium cement