০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

চুয়াডাঙ্গায় ভেজাল সারে ছেলের জরিমানা, পিতার আত্মহত্যা

চুয়াডাঙ্গায় ভেজাল সারে ছেলের জরিমানা, পিতার আত্মহত্যা - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় ৭৩ বস্তা ভেজাল টিএসপি সারসহ ছেলে আটক হয়ে জরিমানা দেয়া ছেলের সাথে অভিমান করে বিষপান করা পিতা অবশেষে মারা গেলেন। রোববার রাত সাড়ে আটটার দিকে কুষ্টিয়া মেডিকেল কলেজে নেয়ার পথিমধ্যে তিনি মারা যান। এনিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, রোববার সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতৃবপুর ইউনিয়নের দত্তাইল গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ ও সদর উপজেলা কৃষি অফিসার তালহা জুবাইর মাসরুর যৌথ অভিযান পরিচালনা করেন। অভিযানে ওই গ্রামের নয়ন ট্রেডার্স থেকে ৭৩ বস্তা ভেজাল টিএসপি সারসহ আটক হন দোকান মালিক নয়ন আহমেদ। পরে জব্দ ওই ৭৩ বস্তা ভেজাল সার ধ্বংস করাসহ নয়ন ট্রেডার্সের লাইসেন্স জব্দ এবং দোকান মালিক নয়ন আহমেদকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, ‘অভিযুক্ত নয়ন আহমেদ ঝিনাইদহের শৈলকুপা এলাকার জনৈক নাজমুলের কাছ থেকে এসব সার সংগ্রহ করেন বলে অভিযোগ পেয়েছি। এগুলো সংরক্ষণের দায়ে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে ভেজাল সার ধ্বংস ও দোকানের সার বিক্রির লাইসেন্স জব্দ করেছি।’

ভেজাল সার ঘটনায় জড়িত থাকায় ছেলের সাথে আগে থেকেই রাগারাগি চলছিল পিতা রবিউলের। এরমধ্যে অভিমান করে হঠাৎ করে বিষপানে করেন রবিউল হক। বিষপানের বিষয়টি বুঝতে পেরে পরিবারের সদস্যরা তাকে সাথে সাথে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। কিন্তু হঠাৎ করেই রবিউলের অবস্থার অবনতি হলে রোববার সন্ধ্যায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসক। পরে কুষ্টিয়া নেয়ার পথে রাত সাড়ে আটটার দিকে তার মৃত্যু হয়। গত রাত সাড়ে ১১টায় জানাজার নামাজ শেষে দত্তাইলে গ্রাম কবরস্থানে রবিউলের দাফনকার্য সম্পন্ন করা হয়েছে।

এবিষয়ে রবিউলের ভাই রেজাউল মেম্বার বলেন, ‘আমার ভাই হঠাৎ করেই বিষপান করেন। আমরা চুয়াডাঙ্গা থেকে কুষ্টিয়া নিচ্ছিলাম পথিমধ্যে তিনি মারা যান।’

আত্মহত্যার ঘটনায় থানায় একটি অপমৃত্যু রুজু হয়েছে বলে চুয়াডাঙ্গা সদর থানার উিউটি অফিসার এসআই মহাব্বত নিশ্চিত করেন।



আরো সংবাদ