১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত অর্ধশত

ঝিনাইদহ-শৈলকুপায়-আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ-আহত
শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত অর্ধশত - ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষে উভয় পক্ষের ৫০ জন আহত হয়েছেন ও ৩০টি বাড়ি-ঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল ও শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ও শনিবার ভোরে উপজেলার বগুড়া ইউনিয়নের বারুইহুদা ও কামন্না গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে প্রায় ৩ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে বগুড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলামের সমর্থক কামন্না গ্রামের নাহিদ মোল্যা ও ঝিনাইদহ জেলা যুবলীগের যুগ্ম আহবাহক শফিকুল ইসলাম শিমুলের সমর্থক আ: রশিদ মেম্বরের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে এ সংঘর্ষ হয়।

সংযর্ষে জাহান, আদর আলী, আমেনা, লিটন, রবিউল, দবির, কবির, শরিফুল, সওকত, খলিল, লাল্টুসহ উভয় পক্ষের ৫০ জন গুরুতর আহত হন। আহতদের চিকিৎসার জন্য শৈলকুপা ও ঝিনাইদহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, শিমুল সমর্থিত রশিদ মেম্বর ও নাসিরের নেতৃত্বে শতাধিক লোকজন দেশিয় অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে শুক্রবার সন্ধ্যায় অতর্কিতভাবে বারুইহুদা গ্রামে আমার সমর্থিত লোকদের বাড়িতে যেয়ে ৩০টি ঘর-বাড়ি ভাঙচুর করে। এ সময় ঘরের ভেতরে থাকা বিভিন্ন আসবাবপত্র, টিভি, ফ্রিজ ভাঙচুর করে ও বাক্সে থাকা কাপড়, নগদ টাকা, স্বর্ণালঙ্কার এমনকি গরু-ছাগল লুট করে নিয়ে যায়। তাদের হামলায় আমার সমর্থিত কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

অপরদিকে শফিকুল ইসলাম শিমুল বলেন, চেয়ারম্যান নজরুল ইসলামের গ্রুপের বারিকের লোকজন প্রথমে আমার গ্রুপের লোকজনের উপর বারুইহুদা স্কুলে বসে থাকার সময় অতর্কিতভাবে হামলা করে। এতে ওই সময় কয়েকজন আহত হন। তারই জের ধরে এলাকাবাসী জোট বদ্ধ হয়ে প্রতিপক্ষের বাড়িতে হামলা চালায়।

শৈলকুপা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে আমি নিজে ওই এলাকা পরিদর্শন করে এসেছি। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে ও ৭ ব্যক্তিকে আটক করেছি। মামলা হলে আটক ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হবে।


আরো সংবাদ



premium cement