২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

বেনাপোলে বাংলাদেশী ৪ পাসপোর্টসহ ভারতীয় নাগরিক আটক


বাংলাদেশী পাসপোর্ট ভারতে পাচারের সময় এক ভারতীয় নাগরিককে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। সোমবার বিকেল ৫টার দিকে ভারতীয় নাগরিক আজগর আলী একটি ল্যাগেজ নিয়ে বেনাপোল ইমিগ্রেশনের প্রবেশ মুখে সন্দেহের কারণে তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বাংলাদেশী চারটি পাসপোর্ট আছে বলে জানান।

এ সময় ওই যাত্রীর সাথে তার শাশুড়ি আফরোজা বেগমসহ ভারতীয় আরো চারজন নাগরিক ছিল।

এক সপ্তাহ আগে এই আফরোজার কাছ থেকে ইমিগ্রেশনের প্রবেশমুখে কাস্টমস শুল্ক গোয়েন্দারা ১৮ গ্রাম স্বর্ণ উদ্ধার করে। আটক আজগর আলী ভারতের ২৪ পরগনা জেলার খিদিরপুর ফেন্সি মার্কেট এলাকার বাসিন্দা বলে জানান।

বেনাপোল এনএসআইয়ের উপ-পরিচালক ফরহাদ হোসেন বলেন, সন্দেহের কারণে তাকে জিজ্ঞাসা করলে তিনি তার কাছে থাকা পাসপোর্টের কথা স্বীকার করেন। পাসপোর্ট তাকে কে দিয়েছে বহন করতে এমন প্রশ্নে তিনি বলেন, বেনাপোল এলাকার রাসেল নামে একটি ছেলে তাকে এই পাসপোর্টগুলো দিয়েছেন।

আটক আজগর আলী বলেন, আমাকে একজন লোক দিয়েছে ভারতে নিয়ে কুরিয়ার করতে। আমি ভারতে যাওয়ার সময় আমাকে বলে এটা ওপারে নিয়ে
একটু কুরিয়ার করে দিও। সেই কুরিয়ারের খরচ দিয়ে ব্যাঙ্গালারুর ঠিকানা দিয়ে আমার কাছে দেয়।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, একজনের পাসপোর্ট আরেকজন বহন করা অপরাধ। আর ভারতীয় নাগরিক তা বহন করে নিয়ে যাচ্ছে। ভারতীয় আজগর হোসেন নামে ওই নাগরিককে বেনাপোল থানায় পাসপোর্টসহ হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)