২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
দোয়া চাইলেন নব দম্পতি

এক হাজার এক টাকা কাবিনে ৩ ফুট উচ্চতার বর-কনের বিয়ে সম্পন্ন

- ছবি : নয়া দিগন্ত

যশোরে ৩ ফুট উচ্চতার ছেলে-মেয়েকে বিয়ে দিয়েছেন এলাকাবাসী। মহা ধুমধামে তাদের বিয়ে দেয়া হয়। বর যশোরের সদর উপজেলার নরেন্দ্রপুর পোস্ট অফিস এলাকার মৃত আকবার আলীর ছেলে রবিউল ইসলাম। কনে একই উপজেলার আন্দুলিয়া গ্রামের নাজির মোল্লার মেয়ে ময়না খাতুন। দুজনেরই শারীরিক বিকাশ স্বাভাবিক নয়। স্থানীয়দের উদ্যোগে বর-কনে ও অভিভাবকদের সম্মতিতে বিয়ের আয়োজন। ৩ ফুট উচ্চতার এই দু’জনের বিয়ের খবরে আশপাশের গ্রাম থেকে হাজার লোক ছুটে আসছেন এই নবদম্পতিকে একনজর দেখার জন্য।

সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য সুজিত বিশ্বাস বলেন, বর রবিউল ইসলামের বয়স ২৬ বছর হলেও উচ্চতায় তিনি তিন ফুট। আর ৩৬ বছর বয়সী কনে ময়না খাতুনের উচ্চতা তিন ফুট। এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় বিয়ের গেট সাজিয়ে, প্যান্ডেল নির্মাণ করে ধুমধাম বিয়ে দেয়া হয়েছে। মুসলিম সরিয়াহ অনুযায়ী সকল আনুষ্ঠানিকতা শেষে এক হাজার এক টাকায় কাবিনে তাদের বিয়ে সম্পন্ন হয়।

বরের খালু জাহাঙ্গীর হোসেন বলেন, বর রবিউলের জন্ম খুবই দরিদ্র পরিবারে। ছোট্ট বেলা থেকে তার বাবা-মা কেউ নেই। আমরাই রবিউলকে মানুষ করেছি। কৃষি কাজ করেই সে জীবিকা নির্বাহ করে আসছে। রবিউলের বিয়ের বয়স হলেও অনেক দিন ধরে বিয়ের জন্য মেয়ে খুঁজে পাচ্ছিলাম না। অবশেষে পাশের আন্দুলিয়া গ্রামে একটি মেয়ে খুঁজে পাই। জানতে পারি ওই গ্রামের নাজির মোল্লার মেয়েও কম উচ্চতার। তাদের বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। বিয়ের পরে নতুন বর-বউকে দেখতে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে লোকজন আসছে। সেই সাথে তাদের জন্য দোয়াও করছেন ।

বর রবিউল বলেন, আমাদের দু’জনের সম্মতিতেই আমাদের বিয়ে হয়েছে। দেশবাসীর কাছে এই দম্পতি দোয়া চেয়েছেন। কনে ময়না স্বভাবসুলভ ভঙ্গিতে বলেন, আমাদের বিয়ে খুব ধুমধামে হয়েছে। অনেক ভালো লাগছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল