২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বুয়েট ছাত্র আবরারের নামে নির্মাণ হচ্ছে মসজিদ-মাদরাসা

বুয়েট ছাত্র আবরারের নামে নির্মাণ হচ্ছে মসজিদ-মাদরাসা - ছবি : নয়া দিগন্ত

ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদের নামে মসজিদ ও মাদরাসা নির্মাণ করা হচ্ছে। কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গ্রামে এই মসজিদ-মাদরাসাটি নির্মাণ করা হচ্ছে।

শনিবার বিষয়টি জানিয়েছেন আবরারের ছোট ভাই ফাইয়াজ আবরার।

নিজের ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে ফাইয়াজ লিখেন, ‘আলহামদুলিল্লাহ। আবরার ফাহাদ মসজিদ নির্মাণের জন্য মাটি পরীক্ষার কাজ চলছে। মাটির নমুনা সংগ্রহ করা হয়েছে আজ। নকশার কাজও প্রায় শেষের দিকে। ইনশাআল্লাহ দ্রুতই কাজ শুরু করা যাবে। সবাই দোয়া করবেন।’

জানা গেছে, ২০১৯ সালেই শহীদ আবরার ফাহাদ জামে মসজিদ ও মাদরাসার কাজ শুরু করা হয়। মসজিদ- মাদরাসাটি আবরারের গ্রামের বাড়ির সাথেই নির্মাণ হচ্ছে।

উল্লেখ্য, ভারতের সাথে চুক্তির বিরোধিতা করে ২০১৯ সালের ৫ অক্টোবর বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ। এর জেরে পর দিন রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়। এ ঘটনায় ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। চার্জশিটভুক্ত ২৫ আসামিসহ মোট ২৬ ছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কার করে বুয়েট কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement