২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জীবননগরে বজ্রপাতে কৃষক নিহত

- ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হরিপুর মাঠে ধান রোপন করার সময় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ সময় আরো এক কৃষক আহত হয়েছেন।

নিহত কৃষক আবু সুলতান মেঘা (৫৫) উপজেলার সীমান্ত ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে। আহত আজিজুল হক (৪০) একই গ্রামের ফজলুল হকের ছেলে।

সোমবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী একই গ্রামের কৃষক সোহেল রানা বলেন, সোমবার দুপুরে আকাশে মেঘ ছিল এবং আকাশে বজ্রপাতের ডাক। এ অবস্থায় আমাদের হরিপুর গ্রামের আবু সুলতান ও আজিজুল মাঠে ধান রোপন করছিলেন। হঠাৎ বজ্রপাতে আবু সুলতান ও আজিজুল হক আহত হয়ে পড়েন। আমরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আবু সুলতানকে মৃত ঘোষণা করেন।

গীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ময়েন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সময় মাঠে খুব বেশী লোকজন ছিল না। যারা মাঠে কাজ করছিলেন তারাও বজ্রপাতে আতঙ্কিত ছিলেন। ফলে আহতদের তারা দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিতে পারেনি। আহত আজিজুল হকের অবস্থা শঙ্কামুক্ত বলে জানা গেছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, ঘটনার কথা আমি শুনেছি। তবে এ নিয়ে এখনো দলিখিত কোনো কিছু জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল