১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কুষ্টিয়ায় করোনায় এক দিনে আরো ১৪ মৃত্যু

কুষ্টিয়ায় করোনায় এক দিনে আরো ১৪ মৃত্যু -

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ জন এবং উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ১১ জন।

বৃহস্পতিবার সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ২৪১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৮৬ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৫৫ জন।

কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৮২টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৬১ শতাংশ। এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১২ হাজার ৮১৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৯৮ জন। এ পর্যন্ত মারা গেছেন ৪৪২ জন।

নতুন শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ১৮ জন, মিরপুর উপজেলায় ২ জন ও খোকসা উপজেলায় একজন। এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৮১৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ৮০৫ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৭৫ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ২৪৭ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৬২৮ জন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement