২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মানুষের ভর্ৎসনায় করোনা রোগীর আত্মহত্যা

মানুষের ভর্ৎসনায় করোনা রোগীর আত্মহত্যা - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় মানুষের কটূক্তি সহ্য না করতে পেরে আব্দুর রাজ্জাক (৫০) নামের করোনাক্রান্ত এক ব্যক্তি গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। রোববার সকাল ১০টার দিকে তিনি আত্মহত্যা করেন।

আব্দুর রাজ্জাক চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায় জেহালা ইউনিয়নের গড়গড়ি গ্রামের হঠাৎপাড়ার শাহাজুদ্দিনের ছেলে। তিনি কৃষি কাজের পাশাপাশি গরুর ব্যবসা করতেন বলে পরিবার জানিয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, আব্দুর রাজ্জাক বেশ কিছু দিন ধরে জ্বর, ঠাণ্ডা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত ১৬ জুন তার করোনা পজিটিভ হয়। এরপর তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর আব্দুর রাজ্জাক ছাড়পত্র নিয়ে বাড়িতে আইসোলেশনে ছিলেন। বাড়িতে আসার পর উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদের বাড়ি লকডাউন করে দেয়। এতে গ্রামের অন্য মানুষের কটূক্তি ও সামাজিক হেয় প্রতিপন্ন হওয়ায় রোববার সকালে কোনো এক সময় নিজ ঘরে আত্মহত্যা করেন। সকালে বিষয়টি টের পেয়ে পুলিশে খবর দেয়।

আব্দুর রাজ্জাকের স্ত্রী ময়না খাতুন বলেন, আমার স্বামীর করোনা শনাক্তের পর হাসপাতালে ছিল। পরে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের বাড়িতে পাঠিয়ে দেয়। বাড়িতে আসার পর আমরা সবাই তার থেকে বিচ্ছিন্ন ছিলাম। হাসপাতালে থাকলে আমার স্বামী আত্মহত্যা করতেন না।

জেহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক রোকন বলেন, তিনি করোনায় আক্রান্ত ছিলেন। তার বাড়িটি উপজেলা পরিষদের পক্ষ থেকে লকডাউন করে দেয়া হয়েছিল। এরপর থেকে এলাকার লোকজন বিভিন্ন মন্তব্য করতেন। সামাজিক হেয় প্রতিপন্ন হওয়ায় মান-অভিমানে আব্দুর রাজ্জাক সকালে আত্মহত্যা করেছেন।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলমগীর কবির বলেন, গড়গড়ি গ্রামে একজন করোনা আক্রান্ত রোগী আত্মহত্যা করেছেন বলে জেনেছি। তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন, তাই আত্মহত্যা করেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement