২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরবনে হরিণের গোশতসহ ২ শিকারী আটক

সুন্দরবনে হরিণের গোশতসহ ২ শিকারী আটক - ছবি- নয়া দিগন্ত

পূর্ব সুন্দরবনের বনরক্ষীরা দুই হরিণ শিকারীকে আটক করেছে। বৃহস্পতিবার শরণখোলা রেঞ্জের ডুমুরিয়া টহল ফাঁড়িসংলগ্ন বলেশ্বর নদ থেকে তাদেরকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন হানিফ মিস্ত্রি (৪৮) ও তার ছেলে মাসুম মিস্ত্রি (২৮)। তাদের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার খেতাচিরা গ্রামে।

শিকারীদের কাছ থেকে একটি ইঞ্জিনচালিত ট্রলার, ১২ কেজি হরিণের গোশত, হরিণের চারটি পা, ২০০ হাত দড়ির ফাঁদ, একটি নৌকা, ৫০ ফুট ছান্দি জাল, একটি দা, একটি চাপাতি, একটি কুড়ালসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো: জয়নাল আবেদীন জানান, হরিণের গোশত পাচারের গোপন সংবাদ পেয়ে বগী স্টেশসন কর্মকর্তা মো: সাদিক মাহামুদ ও ডুমুরিয়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বনরক্ষীদের তিনটি দল ভোররাত থেকে বলেশ্বর নদে অবস্থায় নেয়। সকাল ৬টার দিকে একটি ইঞ্জিনচালিত ট্রলার সুন্দরবন থেকে বের হলে ট্রলারটি থামিয়ে তল্লাশি করেন বনরক্ষীরা। ওই ট্রলার থেকে হরিণের গোশত ও শিকারের সরঞ্জামসহ বিভিন্ন মালামাল উদ্ধার ও শিকারী দলের দুই সদস্যকে আটক করা হয়। এ সময় বনের মধ্যে একটি ডিঙি নৌকায় থাকায় আরো চার-পাঁচজন হরিণ শিকারী পালিয়ে যায়।

এসিএফ জয়নাল আবেদীন জানান, আটক দুই শিকারী, জব্দকৃত ট্রলার, হরিণের গোসত ও সরঞ্জামাদি বিকেল ৩টার দিকে শরণখোলা রেঞ্জ অফিসে আনা হয়। পরে আটকদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ দিকে উদ্ধার হওয়া হরিণের গোশত রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেয়া হয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল