২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ঝুঁকিতে বেনাপোলবাসী

ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা ট্রাকচালকদের চলাফেরা - ছবি নয়া দিগন্ত

ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা ট্রাকচালকদের স্বাস্থ্য সচেতনতা না থাকায় করোনার নতুন ভ্যারিয়েন্ট সংক্রমণের ঝুঁকিতে রয়েছে বেনাপোলের বাণিজ্যের সঙ্গে জড়িত ২০ হাজার মানুষ।

ভারতীয় পণ্যবোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশের সময় ট্রাকে জীবাণুনাশক স্প্রে ও ট্রাকচালকদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। তবে স্বাস্থ্যকর্মীদের বাদ রেখে অনভিজ্ঞ আনসার সদস্য দিয়ে চলছে এসব ট্রাকচালকদের স্বাস্থ্য পরীক্ষার কাজ।

স্থানীয়রা বলছেন, ভারত থেকে যেসব ট্রাকচালকরা বন্দরে আসছেন তারা ঠিকমতো স্বাস্থ্যবিধি মেনে চলছেন না। বন্দর কর্তৃপক্ষের তদারকি না থাকায় অবাধে মাস্ক-পিপি ছাড়াই চলাফেরা করছেন তারা।

বেনাপোল বন্দর সূত্র জানায়, ভারতে করোনার নতুন সংক্রমণে মৃত্যুহার বেড়ে যাওয়ায় প্রতিরোধ ব্যবস্থা হিসেবে সরকার বেনাপোল চেকপোস্ট দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ করেছে। তবে দেশের শিল্প-কারখানাগুলোর উৎপাদন ও সরবরাহ সচল রাখতে বেনাপোল বন্দর লকডাউনের আওতামুক্ত রেখে স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রফতানি কার্যক্রম চালু রেখেছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান সজন জানান, ভারতের বিভিন্ন প্রদেশ থেকে ট্রাকচালকেরা বেনাপোল বন্দরে আসছেন। বন্দর ও কাস্টমসকে বলা হয়েছে ভারতীয় চালক ও হেলপাররা বন্দরের বাইরে বের হতে পারবেন না। কিন্তু তারা এটি মানছেন না। এদেরকে সামাজিকভাবে বাধা না দিলে বেনাপোলে করোনা পরিস্থিতির অবনতি ঘটতে পারে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল