২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ক্যাম্পাসের দোকানিদের সহায়তা ইবি শিক্ষার্থীদের

ক্যাম্পাসের দোকানিদের সহায়তা ইবি শিক্ষার্থীদের - ছবি- নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসের দোকানিদেরকে আর্থিক সহায়তা দিয়েছেন শিক্ষার্থীরা। ক্যাম্পাসের ব্যাচভিত্তিক শিক্ষার্থীদের সংগঠন আলোড়িত ৩০, অদম্য ৩১, বন্ধন ৩২ ও সঞ্জিবনী ৩৩-এর যৌথ উদ্যোগে এ সহায়তা করা হয়।

শনিবার দুপুরে ক্যাম্পাসের আমতলায় আনুষ্ঠানিকভাবে দোকানিদের হাতে নগদ এক লাখ ২০ হাজার টাকা তুলে দেন ইবি শিক্ষার্থীরা।

লকডাউনে ক্ষতিগ্রস্ত দোকানিদের জন্য 'হাসিমুখে ঈদ' উদযাপনের জন্য এ অর্থ সংগ্রহ করেন শিক্ষার্থীরা। এ টাকা থেকে ৭৫ জন দোকানি ও দোকান সহকারীর মাঝে এক হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত একেকজনকে সহায়তা করা হয়।

এ ছাড়াও ১০ জন নারী দোকানি ও দোকান সহকারীকে শাড়ি উপহার দেয়া হয় শিক্ষার্থীদের পক্ষ থেকে। সহায়তা বিতরণ অনুষ্ঠানে ব্যাচ ভিত্তিক সংগঠনগুলোর প্রতিনিধিরা ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের দেয়া সহায়তায় সন্তোষ প্রকাশ করেন দোকানিরা। ক্যাম্পাসের জিয়া মোড় এলাকার খাবার হোটেলের মালিক আলেয়া খাতুন বলেন, 'অনেক দিন হোটেল বন্ধ থাকায় খুব কষ্টে দিন পার করছি। ছাত্র-ছাত্রীরা আমাদের যতটুকু সহযোগিতা করেছেন, আমরা তাতেই খুশি। আল্লাহ তাদের ভালো করুক এই দোয়া করি।'

এ বিষয়ে আয়োজক শিক্ষার্থীরা জানান, 'বিশ্ববিদ্যালয়ের কর্মহীন মানুষদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতেই আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের সাধ্যানুযায়ী চেষ্টা করেছি। অল্প হলেও কর্মহীন এসব মানুষদের হাতে সহায়তা তুলে দিতে পারায় ভালো লাগছে।'

 


আরো সংবাদ



premium cement