২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যৌতুক দিতে না পারায় ২ সন্তানসহ স্ত্রীকে তাড়িয়ে দিলেন স্বামী

যৌতুক দিতে না পারায় ২ সন্তানসহ স্ত্রীকে তাড়িয়ে দিল স্বামী - ছবি- নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার যাদবপুর গ্রামে যৌতুকের টাকা দিতে না পারায় গৃহবধূকে নির্যাতন করে দু’শিশু সন্তানসহ স্বামীর বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয়েছে। ঘটনাটি রোববার দুপুরের। এনিয়ে থানায় একটি মামলা হয়েছে। তবে মঙ্গলবার সকাল পর্যন্ত স্বামীর বাড়ি ফিরতে পারেননি নির্যাতনের শিকার গৃহবধূ।

মামলার বিবরণে জানা গেছে, জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের কুলতলা গ্রামের দিনমজুর দাউদ হোসেনের মেয়ে কুলসুম আক্তার কুসুম (২৫)। একই উপজেলার সীমান্ত ইউনিয়নের যাদবপুর গ্রামের শওকত আলীর ছেলে লিটন হোসেনের (৩০) সাথে আট বছর আগে তার বিয়ে হয়। বিয়ের পর তাদের দাম্পত্য জীবনে এক ছেলে ও এক মেয়ে সন্তানের জন্ম হয়।

এ দিকে বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্বামী লিটন, শ্বশুর শওকত আলী ও শাশুড়ি শেফালি বেগম গৃহবধূ কুসুমকে অত্যাচার-নির্যাতন করতে থাকেন। এ অবস্থায় কুসুমের মা-বাবা মেয়ের সুখের কথা চিন্তা করে কষ্ট হলেও কয়েক দফায় নগদ লক্ষাধিক টাকা ও বিভিন্ন আসবাবপত্র প্রদান করেন। তারপরও কুসুমের ওপর অব্যাহত থাকে শ্বশুর বাড়ির লোকদের অত্যাচার নির্যাতন।

মঙ্গলবার সকালে গৃহবধূ কুসুম অভিযোগ করে বলেন, ‘মা-বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে পারলেই আমি স্বামী সংসারে ভালো। যখনই তাদের কথা মতো টাকা এনে দিতে না পারি তখনই শুরু হয় নির্যাতন। আমার শাশুড়ি সবচেয়ে বেশি নির্যাতন চালান। আমাকে তালাক দেয়ার জন্য তার ছেলেকে কু-পরামর্শ দেন। তারা আমার কাছে যৌতুক বাবদ এক লাখ টাকা দাবি করেন। আমি ওই টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে অস্বীকার করায় তারা আমাকে রোববার দুপুরে মারপিট করেন। তাদের আঘাতে আমি একপর্যায়ে জ্ঞান হারিয়ে ফেলি। পরে আমার দু’শিশু সন্তানসহ তারা আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। আমি বাধ্য হয়ে বাবার বাড়িতে আশ্রয় নিয়েছি।

সীমান্ত ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ইউপি সদস্য আব্দুস সালাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা গৃহবধূ কুসুমকে বারবার অত্যাচার নির্যাতন করে আসছে। এর আগে একাধিকবার স্থানীয়ভাবে মিটিয়ে দিয়েছি আমরা।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement