১৩ মে ২০২১
`

শৈলকুপায় মসজিদ নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ

শৈলকুপায় মসজিদ নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ - ছবি- সংগৃহীত

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ৬ নম্বর সারুটিয়া ইউনিয়নের বরুরিয়া গ্রামে দ্বিতীয় মসজিদ নির্মাণকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার সকালের এ সংঘর্ষে উভয় পক্ষের আট ব্যক্তি গুরুতর আহত হয়।

আহতদের মধ্যে রয়েছেন আলাউদ্দিন মোল্যা, গোলাম মোস্তফা, জাফুরুল ইসলাম, হাসান উদ্দিন, নজরুল বিশ্বাস ও আলাউদ্দিন। তাদেরকে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে বরুরিয়া গ্রামের মুক্তার হোসেন জোয়ার্দ্দার ও মনোয়ার হোসেনের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে মুক্তার হোসেন ও তার সমর্থকরা গ্রামে আলাদা একটা মসজিদ নির্মাণ শুরু করলে প্রতিপক্ষ মনোয়ার বিশ্বাস সমর্থকরা এর বিরোধিতা করে। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে উভয় পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে।

সংঘর্ষে আহতদের প্রথমে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে নজরুল ইসলামের অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসিন হোসেন জানান, সংঘর্ষের কথা তারা শুনেছেন। তবে থানায় কোনো পক্ষ অভিযোগ দায়ের করেনি।



আরো সংবাদ