১৩ মে ২০২১
`

চৌগাছায় মেয়ের বিয়ের দিন পুকুরে ডুবে মায়ের মৃত্যু

চৌগাছায় মেয়ের বিয়ের দিন পুকুরে ডুবে মায়ের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় মেয়ের বিয়ের দিন পুকুরে ডুবে রোজাদার বৃদ্ধা মা কহিনুর বেগমের (৭৩) মৃত্যু হয়েছে। রোববার উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের উত্তর কয়ারপাড়ার টালীখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

কহিনুর বেগম উত্তর কয়ারপাড়া টালীখোলা গ্রামের মৃত মোহাম্মদ আলীর স্ত্রী। আট বছর আগে স্বামী মারা যান। ছয় ছেলের মধ্যে চার ছেলে প্রবাসী। এক ছেলে মানসিক প্রতিবন্ধী। তিন মেয়ের মধ্যে দু’মেয়ের অনেক আগেই বিয়ে হয়েছে। ছোট মেয়ের চার মাস আগে বিয়ে হয়েছে। সম্প্রতি ছেলেটি দেশে ফিরেছেন। রোববার মেয়েটিকে তুলে নিয়ে যাওয়ার কথা। সকল প্রস্তুতি চলছিলো সেভাবেই।

জানা যায়, বিয়ের আয়োজনের টুকিটাকি কাজ শেষে দুপুরে গোসল করতে পুকুরে যান কহিনুর বেগম। ফিরে না আসায় পরিবারের সদস্যরা পুকুর পাড়ে গিয়ে দেখেন পুকুরের পানিতে কহিনুর বেগমের দু’পা ভাসছে। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে উপজেলা সরকারি মডেল হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক সামিনা জেবিন তাকে মৃত ঘোষণা করেন।

তিনি সাংবাদিকদের বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

মৃতের ছেলে সেলিম রেজা হাসাপাতালে সাংবাদিকদের বলেন, আমার ছোট বোনের বিয়ে হয়েছে চার মাস আগে। রোববার তাকে উঠিয়ে নেয়ার দিন ছিলো। এ জন্য স্বল্প পরিসরে পারিবারিক আয়োজন করা হয়। মা দুপুরে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যান। কিন্তু ফিরতে দেরি হওয়ায় খুঁজতে গিয়ে পুকুরে মায়ের পা ভেসে থাকতে দেখি। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছেলে সেলিম রেজা জানান, মা রোজা রেখেছিলেন।

স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও চৌগাছা থানা পুলিশের এসআই বজলুর রহমান হাসপাতালে উপস্থিত ছিলেন। তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে উপজেলা সরকারি মডেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সামিনা জেবিন বলেন, হাসপাতালে আনার আগেই ওই বৃদ্ধার মৃত্যু হয়েছে।

চৌগাছা থানা পুলিশের এসআই বাচ্চু লাশের সুরতহাল রিপোর্ট করেন। তিনি বলেন, ময়নাতদন্ত ছাড়াই বৃদ্ধার লাশ দাফনের অনুমতি চেয়ে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের আবেদনের বিষয়টি বিবেচনা করে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের আবেদনের বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।



আরো সংবাদ


এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস ইসরাইলি আরবরা নিজ দেশে যেভাবে বৈষম্যের শিকার ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১ বাউফলে গভীর নলকূপ স্থাপন ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন ড. মাসুদ ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি বাবুনগরীর আহ্বান এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস

সকল