২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাতক্ষীরায় বাঘের আক্রমণে এক মৌয়াল নিহত, আরেকজন আহত

নিহত ও আহত ২ মৌয়াল - ছবি : নয়া দিগন্ত

পশ্চিম বনবিভাগের আওতাধীন সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মধু আহরণ করতে গিয়ে পৃথক বাঘের আক্রমণে হাবিবুর রহমান ওরফে হাফু (২৭) নামে এক মৌয়াল নিহত এবং রবিউল ইসলাম শেখ (২০) নামে অপর এক মৌয়াল আহত হয়েছেন।

সুন্দরবনের হোগলদড়া খাল সংলগ্ন এলাকায় ও হলদিবুনিয়ার আমড়াতলি এলাকায় তারা বাঘের আক্রমণের শিকার হন।

নিহত হাবিবুর রহমান সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মীরগাং গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে। আর আহত রবিউল ইসলাম একই উপজেলার গাবুরা ইউনিয়নের ৯ নম্বর সোরা গ্রামের আব্দুল হালিম শেখের ছেলে।

নিহত হাবিবুর রহমানের ভাই আনিস মোল্লা জানান, তারা সাতজন একসাথে বনবিভাগ থেকে বৈধ পাস নিয়ে গত ১ এপ্রিল মধু আহরণ করতে সুন্দরবনে যান। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তারা মধু আহরণের জন্য হোগলদড়া খালে নৌকা বাঁধেন। এসময় তার ছোট ভাই হাবিবুর রহমান একা একা আগেই বনের ভেতরে ঢুকে পড়েন। এর কিছুক্ষণ পরে তিনি বনে ঢুকেই দেখেন তার ভাই রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছেন। এসময় তার সামনে দিয়ে আক্রমণকারী বাঘটি চলে যায়। পরে নিহত হাবিবুরের লাশ নিয়ে লোকালয়ে ফেরেন তারা।

বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জের কদমতলা স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে মঙ্গলবার বিকেল ৪টার দিকে সাতক্ষীরা রেঞ্জের হলদিবুনিয়ার আমড়াতলি এলাকায় বাঘের আক্রমণে আহত হন রবিউল শেখ (২২) নামে এক মৌয়াল। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আহত রবিউল ইসলাম শেখকে নিয়ে লোকালয়ে ফিরেছেন তার সহকর্মীরা। তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত রবিউলের সঙ্গিরা জানান, গত ১ এপ্রিল বনবিভাগের বুড়িগোয়ালিনি ক্যাম্প থেকে মধু সংগ্রহের পাস নিয়ে তারা সুন্দরবনে যান। মঙ্গলবার বিকেল ৪টার দিকে সুন্দরবনের আমড়াতলি খাল এলাকায় মধু সংগ্রহ করার সময় হঠাৎ একটি বাঘ রবিউলের ওপর আক্রমণ করে তাকে টেনে বনের মধ্যে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তারা সবাই জড়ো হয়ে হাঁকডাক করলে বাঘ রবিউলকে ছেড়ে দিয়ে চলে যায়। পরে বনের ভিতরে তাকে জীবিত পাওয়া যায়। মারাত্মক আহত অবস্থায় বুধবার বেলা ১১টার দিকে তাকে উদ্ধার করে লোকালয়ে আনা হয়।

বন বিভাগের বুড়িগোয়ালিনি স্টেশন কর্মকর্তা মো: সুলতান আহমেদ বলেন, বিষয়টি শুনেছি, তাকে উদ্ধার করে লোকালয়ে আনা হয়েছে। তাকে নিয়ে আসার পর বিস্তারিত বলতে পারব।


আরো সংবাদ



premium cement