২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বেনাপোলে সাংবাদিক আটকে রাখায় সহযোগীসহ আশাকে আদালতে সোপর্দ

-

যশোরের বেনাপোলে সাংবাদিকদের মারধর ও আটকে রাখায় আশা ও তার এক সহযোগীকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করেছে বন্দর থানা পুলিশ।

রোববার সকালে বেনাপোল বন্দর থানা পুলিশ তাকে যশোর আদালতে পাঠিয়েছে। তাদের বিরুদ্ধে সাংবাদিকদের আটক করে রাখাসহ চারটি ধারায় মামলা হয়েছে।

পুলিশ জানায়, বেনাপোল সীমান্তের বাহাদুরপুর মেন্দের টেক এলাকায় অবৈধভাবে বালু-মাটি কাটার খবর পেয়ে বৃহস্পতিবার সকালে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী ঘটনাস্থলে যান। পরে তারা ছবি তুলতে গেলে এলাকায় সন্ত্রাসী ও ভূমিদস্যু হিসেবে পরিচিত আশা তার বাহিনী নিয়ে সংবাদকর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করেন। এ সময় তাদের ক্যামেরা ছিনিয়ে নিয়ে পুলিশ ও সংবাদকর্মীদের উদ্দেশ্যে গালিগালাজ করেন। এমনকি উপস্থিত সাংবাদিকদের আটকে রাখা হয়।

খবর পেয়ে পুলিশ ও স্থানীয় সংবাদকর্মীরা তাদের উদ্ধার করে। বিষয়টি নিয়ে বন্দর থানায় অভিযোগ হলে পুলিশ আশা ও তার সহযোগী বাবলুকে গ্রেফতার করে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন আশা ওই এলাকায় সাধারণ মানুষদের জিম্মি করে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন করে ফসলি জমির ক্ষতি করে আসছিলেন। এত দিন ভয়ে কেউ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সাহস পায়নি।


আরো সংবাদ



premium cement