১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

চৌগাছায় করোনায় আ’লীগ নেতার মৃত্যু

চৌগাছায় করোনায় আ’লীগ নেতার মৃত্যু - ছবি : সংগৃহীত

যশোরের চৌগাছায় সিংহঝুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান নিপু (৬২) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি উপজেলার সিংহঝুলী ইউনিয়নের সিংহঝুলী গ্রামের মৃত সুজা বিশ্বাসের ছেলে।

ওই আওয়ামী লীগ নেতার বড় ছেলে নওয়াপাড়া পৌরসভার কর্মরত রাজিবুর রহমান বিশ্বাস জানান, শুক্রবার ভোরে গুরতর অসুস্থ অবস্থায় অ্যাম্বুলেন্সে খুলনায় নেয়ার পথে তার মৃত্যু হয়। ২২ বছর ধরে তিনি সিংহঝুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

হাফিজুর রহমান নিপু করোনা পজিটিভ ছিলেন বলে নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা সরকারি মডেল হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: লুৎফুন্নাহার লাকি।

ডা: লুৎফুন্নাহার লাকি জানান, হাফিজুর রহমান নিপু ও তার স্ত্রী বৃহস্পতিবার চৌগাছা উপজেলা সরকারি মডেল হাসপাতালে করোনার নমুনা দেন। বৃহস্পতিবারই ওই নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। সেখানে রাতে পরীক্ষার পর শুক্রবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

তিনি আরো বলেন, তার দাফন সম্পন্নের জন্য পিপিই দেয়া হয়েছে। পরিবারের সদস্যদের মধ্যে যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের শনিবার করোনা নমুনা দেয়ার জন্য হাসপাতালে আসার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার চৌগাছা থেকে মোট ১৬টি নমুনা পাঠানো হয়। এর মধ্যে হাফিজুর রহমান নিপুসহ দু’জনের করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে গেল সপ্তাহে চৌগাছায় নতুন করে ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

মরহুমের ছেলে রাজিবুর রহমান বিশ্বাস জানান, ‘আব্বুর গত কয়েক দিন ধরে তার ঠাণ্ডা-জ্বর, স্বাসকষ্ট, কাঁশি, গলায় ব্যথা ছিল। বৃহস্পতিবার আব্বু ও আম্মু চৌগাছা উপজেলা সরকারি মডেল হাসপাতালে করোনার নমুনা দেন। এরপর বাড়ি নেয়ার পর সন্ধ্যার দিকে আব্বুর শারীরিক অবস্থার অবনতি হলে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে অ্যাম্বুলেন্সে করে খুলনায় নেয়ার পথে শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।

মরহুমের দুই ছেলেই সরকারি চাকরি করেন। শুক্রবার সকালে লাশ নিজ গ্রামের বাড়ি সিংহঝুলীতে নিয়ে আসা হয়। করোনায় আক্রান্ত হওয়ায় ভয়ে গ্রামের লোকজন গোসল দিতে চাননি।

খবর পেয়ে ছুটে যান চৌগাছা পৌরসভার মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেলের নেতৃত্বে স্বেচ্ছাসেবী সংগঠন অগ্রযাত্রার সভাপতি ব্যবসায়ী হাসিবুর রহমান, আব্দুর রশীদ রাজু, ফয়সাল আহমেদ, ব্যবসায়ী জাহিদ হাসান ও চৌগাছা সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সচালক করোনা যোদ্ধা আলমগীর হোসেন আলম জুমার নামাজের পর তার লাশ গোসল করান।

জানাজার নামাজ শেষে অগ্রযাত্রার স্বেচ্ছাসেবীদের সহায়তায় ওই আওয়ামী লীগ নেতার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দাফনের সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীসহ কয়েকজন উপস্থিত ছিলেন।

এ দিকে গত ৩০ মার্চ করোনা উপসর্গ নিয়ে সিংহঝুলী গ্রামের মল্লিকবাড়ীর বিশিষ্ট ব্যবসায়ী আলী আহাম্মেদ মল্লিক (৭৬) মারা যান।


আরো সংবাদ



premium cement
খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’

সকল