২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শরণখোলায় নির্বাচনী সহিংসতায় আহত ২৫

শরণখোলায় নির্বাচনী সহিংসতায় আহত ২৫ - ছবি : নয়া দিগন্ত

শরণখোলায় পৃথক নির্বাচনী সহিংসতায় কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার সাউথখালী ইউনিয়নের দুটি ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

আহতদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও পরবর্তী সহিংসতা এড়াতে দুটি ওয়ার্ডেই পুলিশি টহল জোরদার করা হয়েছে।

হাসপাতাল ও আহতদের সূত্রে জানা যায়, শুক্রবার সকালে উপজেলার এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্যপ্রার্থী জাহাঙ্গীর হাওলাদার ও ডালিম হাওলাদারের সমর্থকদের মধ্যে সোনাতলা গ্রামের আনোয়ার ফকিরের দোকানের সামনে হামলার ঘটনা ঘটে।

সোনাতলা গ্রামের মিজান মৃধা (৪৮), হারুন ফরাজী (৫৫), আনোয়ার ফকির (৫০), হারুন ফকির (৫২), আবু ফকির, রেজাউল হাওলাদার (৪০), নোমান হাওলাদার (১৮), রুপাই মোল্লা (৭০) প্রতিপক্ষের হামলার শিকার হয়ে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

অপরদিকে, পাঁচ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য প্রার্থী হালিম শাহ ও আল-আমিন খানের সমর্থকদের মধ্যে দক্ষিণ সাউথখালী গ্রামে হামলার ঘটনা ঘটেছে।

প্রতিপক্ষের হামলায় আহতরা হলেন আ: রব চৌকিদার (৫৫), শাহিনুর (৩৫), সরোয়ার মোল্লা (৪৫), আনোয়ার শাহ (৪৫), হানিফ হাওলাদার (৫৫), জসিম হাওলাদার (৩০), আবুল মোল্লা (৪০), জহোরা বেগম (৩৮), আমেনা বেগম (৫০), আকলিমা বেগম (৪৫), লাভলী বেগম (৪৫), আনোয়ারা (৭০), তানিয়া (৩৫), তানজিলা বেগম (৫০), ছগির শাহ (৩৮) ও সুমন খান (৩৫)।

আহতদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে ইউপি সদস্য পদপ্রার্থী জাহাঙ্গীর হাওলাদার বলেন, সকাল সাড়ে ১০টার দিকে তার কর্মী এমাদুল ঘরামী ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান মেম্বার শফিকুল ইসলাম ডালিমের সমর্থক হাবিব ফকিরের মধ্যে কথা কাটাকাটি হয়। ঘটনাটি হাবিব ফকির ফোনে জানালে ডালিম মেম্বারের নেতৃত্বে ২৫-৩০ জন লোক লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে তার ৯ কর্মীকে রক্তাক্ত জখম করে।

অপরদিকে, বর্তমান মেম্বার শফিকুল ইসলাম ডালিম জানান, তার কর্মী হাবিব ফকিরকে জাহাঙ্গীরের লোকজন মারধর করলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তার বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। হামলার ভয়ে তাদেরকে হাসপাতালে না পাঠিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

সাউথখালী ওয়ার্ডের বর্তমান মেম্বার সাইফুল ইসলাম হালিম শাহ জানান, সকাল ১০টার দিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আল-আমীন খানের শতাধিক কর্মী-সমর্থক মিছিল নিয়ে তার বাড়িতে হামলা চালায়। তারা বাড়ি ভাঙচুর করে এবং কর্মীদের এলোপাতাড়ি পিটিয়ে আটজন নারীসহ তার ১৪ জন কর্মীকে আহত করে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাইদুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। ওই দুটি এলাকাতেই পুলিশ টহলে রয়েছে। মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল