১৪ এপ্রিল ২০২১
`

করোনায় ইবি অধ্যাপকের মৃত্যু

করোনায় ইবি অধ্যাপকের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান। বৃহস্পতিবার ভোর ৬টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

জানা যায়, গত ২৭ জানুয়ারি করোনায় আক্রান্ত হন অধ্যাপক ড. সাইদুর রহমান। পরে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২ ফেব্রুয়ারি তাকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়।

বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান জানান, বেশ কিছু দিন ধরে অধ্যাপক ড. সাইদুর রহমানের অবস্থা সঙ্কটাপন্ন ছিলো। মাঝরাতের দিকে তার অক্সিজেন সেচুরেশন ও রক্তচাপ মারাত্মকভাবে কমে যেত। একইসাথে কার্বন ডাই অক্সাইড বেড়ে যাওয়ায় গতকাল ভোরের দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এ সময় তার অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না।

ওই হাসপাতালে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় ভোর ৬টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, ইবিসাসসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলো।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন জানান, তাকে ঢাকা থেকে প্রথমে শৈলকুপা উপজেলার কাতলাগাড়ি গ্রামে নেয়া হবে। সেখানে প্রথম জানাজা শেষে বিশ্ববিদ্যালয় হয়ে কুষ্টিয়ার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে মেহেরপুরের নিজ গ্রামে তৃতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে।



আরো সংবাদ


করোনায় মৃত্যুতে নতুন রেকর্ডে কঠোর লকডাউন শুরু গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪ অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান রমজানের প্রথম দিন যেভাবে কাটলো খালেদা জিয়ার করোনা সংক্রমণের নতুন রেকর্ড, তবু লকডাউনে যাবে না ভারত

সকল