০৮ মার্চ ২০২১
`

খেলার ছলে গলায় দড়ি, শিশুর করুণ মৃত্যু

খেলার ছলে গলায় দড়ি, শিশুর মৃত্যু - ছবি : সংগৃহীত

চুয়াডাঙ্গা জেলায় আলমডাঙ্গা উপজেলায় খেলার ছলে গলায় দড়ির ফাঁস লেগে হৃদয় সরকার (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। হৃদয় সরকার আলমডাঙ্গা উপজেলার আঁইলহাস ইউনিয়নের লক্ষীপুর গ্রামের মৃত রুপা সরকারের ছেলে।

জানা যায়, আলমডাঙ্গার আঁইলহাস ইউনিয়নের লক্ষীপুর গ্রামের একটি সাইকেল মিস্ত্রির দোকানে কাজ করত হৃদয়। শনিবার বিকেলে কাজ শেষে ওই দোকানের আরেক কর্মচারীসহ কয়েকজনের সঙ্গে গলায় দড়ি দেয়া নিয়ে খেলা করছিল। এসময় কিভাবে গলায় দড়ি দেয় খেলার ছলে তা বন্ধুদের দেখাতে গিয়ে অসাবধানতায় তার গলায় ফাঁস লেগে যায়। এতে হৃদয় সরকার গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তখন দোকানের অন্য শিশুরা চিৎকার করতে থাকলে স্থানীয় ব্যক্তিরা উপস্থিত হয়ে দ্রুত হৃদয়কে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. মাহাবুবুর রহমান বলেন, গুরুতর অসুস্থ অবস্থায় শিশুটিকে হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। তার নাক ও মুখ দিয়ে রক্তক্ষরণ হয়েছে। তাকে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি রাখা হয়েছিল। কিন্তু তার অবস্থার কোনো উন্নতি হয়নি। রাত সাড়ে ১২টার দিকে শিশুটির মৃত্যু হয়।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবির বলেন, ‘খেলা করার সময় গলায় ফাঁস লেগে হৃদয় নামের একটি শিশু গুরুতর আহত হয়। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়েছে বলে শুনেছি। এ বিষয়ে যদি অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’ শেষ খবর পাওয়া পর্যন্ত হৃদয়ের লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতালের লাশ ঘরে রাখা ছিল।



আরো সংবাদ


পথশিশুদের জন্য আহমদ শফির ভ্রাম্যমাণ মাদরাসা নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, মৃত্যু ৮ জনের হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থার আহ্বান অস্ট্রেলীয় সিনেটরের মেগান কালো! ঘুম ছুটে গিয়েছিল ব্রিটিশ রাজপরিবারে লোহাগাড়ায় মুসলিম এইডের উদ্যোগে নারী দিবস উদযাপিত তালেবান আক্রমণাত্মক হয়ে উঠতে পারে : যুক্তরাষ্ট্রের সতর্কতা আজকে নারীরা বন্দী : মির্জা ফখরুল সৈয়দপুরে রাস্তা দখল করে ঘর স্থাপন : নিষেধ করায় হত্যার হুমকি বিএনপির জনবিচ্ছিন্ন আন্দোলনকে আ’লীগ ভয় পায় না : কাদের শিবপুরে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৫

সকল