২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মহানবী স:-এর আদর্শ বাস্তবায়নের চেষ্টা করে জামায়াত : মিয়া গোলাম পরওয়ার

মহানবী স:-এর আদর্শ বাস্তবায়নের চেষ্টা করে জামায়াত : মিয়া গোলাম পরওয়ার - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, মানবতার সেবা বিশ্বনবীর সা:-এর মহান আদর্শ। তিনি মানুষের পাশে দাঁড়াতেন ও তাদের দুঃখ কষ্টে সহানুভূতি জানাতেন। জামায়াতে ইসলামী ওই আদর্শের ধারক ও বাহক হিসেবে বাংলাদেশের হতদরিদ্র, বিপদগ্রস্ত, দুর্যোগ, দুর্ঘটনা কবলিত, শীতার্ত ও রুগ্ন মানুষের পাশে তার সীমিত সাধ্য নিয়ে সবসময় উপস্থিত হওয়ার চেষ্টা করে।

শনিবার ডুমুরিয়া-ফুলতলা এলাকায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণের সময় তিনি এ কথা বলেন।

সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেন, বর্তমানে দেশে একটি কর্তৃত্ববাদী ও ফ্যাসিবাদী সরকার ক্ষমতায়। সেই জন্য জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে আনতে গেলে জনগণের একটি নির্বাচিত সরকার এ দেশে প্রয়োজন। তার জন্য প্রয়োজন অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক একটি নির্বাচন। সরকারের উচিত জনসেবার প্রয়োজনে, জনগণের অধিকার ফিরিয়ে দেবার প্রয়োজনে, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়া। ওই লক্ষে জামায়াতে ইসলামী বাংলাদেশের মানুষের কাছে ইসলামের এই মানবতা ও সেবার আদর্শ নিয়ে ইসলামের পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানাচ্ছে।

সেক্রেটারি জেনারেল মানুষের এই দুর্দিনে ও দুঃসময়ে সামর্থবান বিত্তবান সব মানুষকেই পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়ে বলেন, বহু মানুষ এখানো ফুটপথে, রাস্তায় বা রেলস্টেশনে আশ্রয়হীনভাবে খোলা আকাশের নীচে প্রচণ্ড শীতের মধ্যে তারা কষ্ট পাচ্ছে। আমরা যা দিচ্ছি সেটাও খুব সীমিত। এটা দিয়ে যে সবার সমাধান হয়ে যাচ্ছে তাও নয়, আরো দেয়া প্রয়োজন।

কম্বল বিতরণের সময় তার সাথে ছিলেন খুলনা উত্তর জেলা জামায়াতের আমীর মাওলানা এমরান হোসাইন, নায়েবে আমীর অধ্যক্ষ কবিরুল ইসলাম, সেক্রেটারি মুন্সি মিজানুর রহমান, সহকারী সেক্রেটারি মুন্সি মইনুল ইসলাম ও অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, যুব ও ক্রীড়া বিষয়ক সেক্রেটারি অ্যাডভোকেট আবু ইউসুফ মোল্লা ও খানজাহান আলী থানা আমীর হাসান মাহমুদ টিটো।


আরো সংবাদ



premium cement