২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গাংনী পৌরসভা নির্বাচনে আ’লীগ ছাড়া ৪ প্রার্থীর ভোট বর্জন

গাংনী পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ। - ছবি : নয়া দিগন্ত

মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ছাড়া অন্য চারজন প্রার্থী ভোট বর্জন করেছেন। মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র আশরাফুল ইসলাম, বিএনপি মনোনীত প্রার্থী আসাদুজ্জামান বাবলু, ইসলামী আন্দোলনের প্রার্থী আবু হুরাইরা ও স্বতন্ত্র প্রার্থী আনারুল ইসলাম দুপুরের পর থেকে একে একে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

বুথের মধ্যে জোরপূর্বক নৌকা প্রতীকে ভোট প্রদান করতে বাধ্য করা, প্রার্থীদের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করাসহ নানা অভিযোগ করে ভোট বর্জন করেছেন প্রর্থীরা। শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল চারটা পর্যন্ত চলেছে।

স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম বলেন, যারা ভোট কেন্দ্রে গিয়েছিলেন তাদের ফিঙ্গার প্রিন্ট নেয়ার পর নৌকার এজেন্ট ও বহিরাগতরা নৌকা প্রতীকে ভোট নিশ্চিত করে নিচ্ছেন। কাউন্সিলর প্রার্থীদের ভোট যেহেতু গোপনে দেয়া যাচ্ছে তাই তারা কোনো অভিযোগ করছেন না। এছাড়াও দুপুরের দিকে কয়েকটি কেন্দ্রে ইভিএম মেশিনে মেয়র পদে নৌকা প্রতীক ছাড়া অন্য কোনো প্রার্থীর প্রতীক ছিল না। ইভিএমে কারসাজি করা যায় বলেই এর প্রতি মানুষের আস্থাহীনতা রয়েছে। সেক্ষেত্রে যে পরিস্থিতির শিকার হয়েছি তা সুষ্ঠু নিবাচন বলার কোনো সুযোগ নেই। এটি একটি প্রসহনের নির্বাচন, এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ কারণে আমি নির্বাচন বর্জন করছি। একই অভিযোগে ভোট বর্জন করেছেন বিএনপি, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নেয়া প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এদিকে যাবতীয় অভিযোগের বিষয়ে গাংনী পৌরসভার রিটার্নিং অফিসার মেহেরপুর জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী বলেন, নির্বাচন বর্জন করা তার ব্যক্তিগত বিষয়। কারিগরি ত্রুটির কারণে কোনো ইভিএম মেশিনে যদি সব প্রতীক দেখা না যায় তাহলে মেশিন পাল্টে দেয়ার সুযোগ আছে। আর ভোটারদের থেকে অভিযোগ পেলে আমরা ত্রুটিমুক্ত করার চেষ্টা করতাম।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল