২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মসজিদ কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৫

মসজিদ কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৫ -

সাতক্ষীরার কালিগঞ্জে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে সভাপতি ও সেক্রেটারি গ্রুপের মধ্যে সংঘর্ষে নজরুল ইসলাম পাড় (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো পাঁচজন। শুক্রবার জুমার নামাজের পর উপজেলার নলতা ইউনিয়নের পশ্চিম পাইকাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মাদরাসা শিক্ষক তাজমিনুর রহমান (৪৮), স্থানীয় বাসিন্দা ইব্রাহিম হোসেন (২৭) ও পিয়ার আলী (২৮) জানান, গত ৪ জানুয়ারি মুসল্লিদের উপস্থিতিতে দক্ষিণ কাশিবাটি জামে মসজিদে ভোটের মাধ্যমে কাশিবাটি গ্রামের ফজলুর রহমানকে সভাপতি ও পশ্চিম পাইকাড়া গ্রামের মাহবুবুর রহমানকে সেক্রেটারি নির্বাচিত করা হয়। শুক্রবার জুমার নামাজের পর কমিটির অন্য সদস্য নির্বাচনের জন্য আলোচনা শুরু হয়। গত কমিটির সদস্য আব্দুর রউফ সরদার, আনছার সরদার ও খায়রুল আলম বাপীকে নতুন কমিটিতে নেয়ার জন্য নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান প্রস্তাব দেন। কিন্তু বিষয়টি নিয়ে দ্বিমত পোষণ করেন সেক্রেটারি মাহবুবুর রহমান।

একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে তর্ক-বিতর্কের সৃষ্টি হয়। পরবর্তীতে মসজিদের বাইরে এসে সভাপতি ও সেক্রেটারি পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সেক্রেটারির বাবা পশ্চিম পাইকাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে নজরুল ইসলাম পাড় ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন।

সংঘর্ষে আহত হন সভাপতি গ্রুপের লোক হিসেবে পরিচিত কাশিবাটি গ্রামের মৃত নওশের আলীর ছেলে শাহাজান (৫৫), মৃত নাজের আলীর ছেলে রুস্তম আলী (৫০) ও তার সহোদর আবু সাঈদ (৪০) এবং সেক্রেটারি গ্রুপের পাইকাড়া গ্রামের ইমান আলী মোড়লের ছেলে আবুল কালাম (৩২) ও তার সহোদর আল আমিন (২৫)।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে নজরুল ইসলাম পাড়ের মৃত্যুর বিষয়টি জানাজানি হওয়ার পর সভাপতি গ্রুপের আহত তিন ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পালিয়ে যায়।

তবে সংঘর্ষে নয়, ছেলের পক্ষের লোকজনের সাথে মারামারির দৃশ্য দেখে হৃদরোগে আক্রান্ত হয়ে নজরুল ইসলাম পাড়ের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন সভাপতি পক্ষের লোকজন।

কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। শনিবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো: আফজাল হোসেন শুক্রবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সন্ধ্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।


আরো সংবাদ



premium cement