২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরবনে ফাঁদসহ ৫ হরিণ শিকারী আটক

সুন্দরবনে ফাঁদসহ ৫ হরিণ শিকারী আটক - ছবি : নয়া দিগন্ত

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা হরিণধরা ফাঁদসহ পাঁচ শিকারীকে আটক করেছে। মঙ্গলবার দুপুরে তাদেরকে বাগেরহাট আদালতে চালান দিয়েছে।

আটককৃতরা হচ্ছেন, রফিক (৩৮), শামীম আকন (২৩), মোতালেব হাওলাদার (৫০), মনিরুল (৪৫) ও জামাল (৬৫)। সবার বাড়ি শরণখোলা উপজেলার খোন্তাকাটা গ্রামে।

বনবিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) জয়নাল আবেদীন জানান, বনরক্ষীরা সুন্দরবনের কটকার জামতলা এলাকা থেকে সোমবার সন্ধ্যায় পাঁচজন হরিণ শিকারীকে আটক করে। আটককৃতদের কাছ থেকে ২৫০ হাত হরিণ ধরা নাইলনের ফাঁদ, একটি হরিণের শিং, একটি দা ও একটি কুঠার উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ ও হরিণ শিকারের দায়ে তাদের বিরুদ্ধে বন আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাদেরকে বাগেরহাট আদালতে চালান দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল

সকল