২৮ জানুয়ারি ২০২১
`

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ৪ বাংলাদেশী নারী

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ৪ বাংলাদেশী নারী - ছবি : নয়া দিগন্ত

দালালের মাধ্যমে ভারতে পাচার হওয়া চার বাংলাদেশী নারীকে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পু্লিশ। রোববার দুপুর ১২টার দিকে ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করে।

দেশে ফিরে আসা নারীরা হলেন আসমা আক্তার (২২), সোনিয়া আক্তার (২০), লিজা শেখ (২৩) ও জেসমিন আক্তার (২৪)। এরা নড়াইল, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলার বাসিন্দা।

ফিরে আসা আসমা আক্তার জানান, অভাবের কারণে দেড় বছর আগে দালালের খপ্পরে পড়ে অবৈধ পথে ভারতে গিয়েছিলেন। ভারতের গোহায় বিভিন্ন বাসা বাড়িতে কাজ করছিলেন তারা। এর কয়েক দিন পর তারা ওই দেশের পুলিশের হাতে আটক হন। পুলিশ তাদেরকে জেলহাজতে পাঠায়।

বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব বিষয়টি নিশ্চিত করে জানান, এদের সবাইকে বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হইছে। থানা থেকে যশোর জাস্টিজ অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করে।



আরো সংবাদ


করোনা ভ্যাকসিন : যে ৪ গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব এখনো মেলেনি ২ হাজার ৩৭৪ কোটি টাকার বিটকয়েন ভর্তি হার্ড ডিস্ক ছুঁড়ে ফেলেছেন তিনি পেঁয়াজের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথমপত্র সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথমপত্র গদ্যাংশ : নিমগাছ ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি প্রস্তুতি : দরকারী পরামর্শ নবম ও দশম শ্রেনীর লেখাপড়া : বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : পূর্ব বাংলার আন্দোলন ও জাতীয়তাবাদের উত্থান (১৯৪৭-১৯৭০) একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : হিসাববিজ্ঞান প্রথম পত্র প্রথম অধ্যায় : দ্বিতীয় ভাগÑ ঘটনা ও লেনদেন একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান টিকা নিয়ে সংশয় দূর করা যেত

সকল