২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মা-বাবার কোল থেকে চুরি যাওয়া সেই ১৭ দিন বয়সী শিশুর লাশ মিলল পুকুরে

- সংগৃহীত

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ঘুমন্ত মা-বাবার কোল থেকে ১৭ দিনের শিশু চুরির ঘটনার তিন দিন পর তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত শিশুর নাম সানজিদা আক্তার। বুধবার ভোরে উপজেলার গাবতলা গ্রামে বাড়ির ভেতর পুকুর থেকে ভাসমান অবস্থায় ওই শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন বাগেরহাট জেলার পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

এর আগে বাড়িতে বাবা সুজন খান ও মা শান্তা আক্তারের সঙ্গে ঘুমিয়ে থাকা অবস্থায় গত রোববার রাত ১১টার দিকে শিশুটি নিখোঁজ হয়। এ ঘটনার পর চুরি যাওয়া ওই নবজাতকের দাদা মো: আলী হোসেন খান বাদী হয়ে সোমবার রাতে মোরেলগঞ্জ থানায় অপহরণ মামলা করেন। ঘটনার পর সকালে মোরেলগঞ্জ উপজেলা ও পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তরা ঘটনাস্থল পরিদর্শন করেন ও শিশুটির তাল্লাশি অভিযান শুরু করেন।

জানা যায়, গত রোববার রাত ১১টার দিকে সুজন খান ও মা শান্তা আক্তার মাঝখানে মেয়েকে বিছানায় শুইয়ে তারা ঘুমিয়ে পড়েন। দিবাগত রাত ২টার দিকে তারা জেগে দেখেন তাদের শিশুকন্যা বিছানায় নেই। তার বালিশটি খাটের নিচে পড়ে আছে। আর ঘরের দরজাগুলো খোলা। প্রতিবেশীদের সঙ্গে জমিসংক্রান্ত বিরোধ ও পারিবারিক কলহের কারণে ১৭ দিনের শিশু সানজিদাকে চুরির পর তাকে হত্যা করে লাশ পুকুরে ফেলা হয়েছে বলে অভিযোগ করেন শিশুটির বাবা-মা।

নবজাতক শিশু কন্যা সানজিদার মা শান্তা আক্তার জানিয়েছিলেন, রোববার রাত ১১টার দিকে স্বামী- স্ত্রী মাঝখানে মেয়েকে নিয়ে ঘুমিয়ে পড়ি। গভীর রাতে জেগে তারা আর মেয়েকে পায়নি। উঠে দেখি ঘরের দরজা খোলা। আর মেয়ের বালিশটি খাটের নিচে পড়ে আছে।

স্থানীয়রা জানান, চুরি হওয়ার পর শিশু সানজিদার খোঁজে বাড়ির পুকুরে একাধিকবার জাল ফেলাসহ বিভিন্ন উপায়ে খোঁজা হয়েছিল। কিন্তু তখন তার কোনো সন্ধান মেলেনি। পরে বুধবার ভোরে বাড়ির পুকুরে সানজিদার লাশ ভাসতে দেখে পরে পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

এর আগে গত বছরের মার্চ মাসে মোরেলগঞ্জ উপজেলার বিষারি ঘাটা গ্রাম থেকে আরো একটি শিশু চুরির ঘটনা ঘটে। পরে পার্শবর্তী বাথরুম থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।

মোড়েলগঞ্জ থানার ওসি মো: মনিরুল ইসলাম জানান, বুধবার সকালে শিশুটির লাশ বাড়ির পাশের পুকুরে ভেসে থাকতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশটি উদ্ধার করে। লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল