০৩ ডিসেম্বর ২০২০

খুলনার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক


নয় ঘণ্টা বন্ধ থাকার পর খুলনার সাথে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন লাইনচ্যুত ট্যাঙ্কারগুলো উদ্ধার করলে মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে ঝিনাইদহের কোটচাঁদপুর সাফদারপুর স্টেশনে দুটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

কোটচাঁদপুর স্টেশনমাস্টার গোলাম মোস্তফা জানান, চালকের অসতর্কতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন লাইনচ্যুত ট্যাঙ্কাগুলো উদ্ধার করলে মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সাফদারপুরের কর্তব্যরত স্টেশন মাস্টার আঃ ওহাব বিশ্বাস মোবাইল ফোনে জানান, স্টেশনে খুলনাগামী মালবাহী ট্রেন অপেক্ষমান থাকা অবস্থায় পাবর্তীপুরগামী তেলবাহী ট্রেনটি সিগন্যাল অমান্য করে একই লাইনে ঢুকে মুখোমুখি ধাক্কা মারে। এতে তিনটি ডিজেল ট্রাঙ্কার থেকে ৫০ হাজার করে আনুমানিক দেড় লক্ষাধিক লিটার ডিজেল পড়ে যায়।

কোটচাঁদপুর ফায়ার স্টেশনের অফিসার আবদুর রাজ্জাক জানান, খবর পেয়ে রাত ৩টার দিকে দমকল বাহিনীর সদস্যরা সেখানে আসেন। এর পর থেকে এলাকার সব ধরনের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এ সময় ধূমপান ও আশপাশের বাড়ি ঘরে আগুন জ্বালানোর ওপর নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হয়। বড় ধরনের ক্ষতির আশঙ্কায় এ ব্যবস্থা গ্রহণ করা হয়।


আরো সংবাদ