০২ ডিসেম্বর ২০২০

বেনাপোল দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ - সংগৃহীত

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী ২৩ অক্টোবর থেকে টানা চার দিন ভারতের পেট্রাপোল বন্দরের সাথে বাংলাদেশের বেনাপোল বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় বেনাপোল বন্দরে পণ্য খালাস ও বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

ভারতের পেট্রাপোল বন্দরের সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ২৩ অক্টোবর থেকে সরকারিভাবে চার দিন সাধারণ ছুটি ঘোষণা করায় বেনাপোল-পেট্রাপোল বন্দরে সকল প্রকার আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। এ সংক্রান্ত একটি পত্র বেনাপোল বন্দর ও কাস্টমস হাউজকে দেয়া হয়েছে।

বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার মুস্তাফিজুর রহমান ভারতের পেট্রাপোল বন্দরের চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতে শারদীয় দুর্গাপূজার ছুটি থাকায় ২৩ অক্টোবর সকাল থেকে ২৬ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে। এসময় আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে পণ্য খালাস, লোড-আনলোড ও বন্দর কাস্টমসে কাজ চলবে। ২৭ অক্টোবর সকাল থেকে দুই দেশের মধ্যে পুনরায় আমদানি-রফতানি শুরু হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ