২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তাড়িয়ে দিল সন্তানরা, ৮৫ বছরের বৃদ্ধ মায়ের স্থান হলো নৌকার নিচে

মায়া রাণী কুন্ডুর স্থান এখন নৌকার নিচে - ছবি : ইউএনবি

নড়াইলে এক বৃদ্ধা মাকে বাড়ি থেকে বের করে দিয়েছে তারই সন্তানরা। গত দেড় বছরেরও বেশি সময় ধরে এ বাড়ি ও বাড়িতে অবস্থানের পর সবশেষ গত ১২ দিন ধরে নৌকার নিচে বসবাস করছেন ওই বৃদ্ধা।

বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান কমপ্লেক্সের কাছে সুলতান ঘাটে রাখা নৌকার নিচে রোদ-বৃষ্টি উপেক্ষা করে মানবেতর জীবনযাপন করছেন তিনি। স্থানীয়রা যখন যে খাবার দিচ্ছেন তাই খেয়েই বেঁচে আছেন। বলা হচ্ছে নড়াইল শহরের কুরিগ্রাম এলাকার বাসিন্দা মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডুর (৮৫) কথা।

জানা গেছে, মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডুর দুই পুত্র সন্তান দেব কুন্ডু (৫০) ও উত্তম কুন্ডু (৪০)। উত্তম কয়েক বছর আগে বিয়ে করে অন্যত্র বসবাস করায় শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকার ব্যবসায়ী দেব কুমার মাকে দেখাশোনা করছিল। গত দেড় বছরের বেশি সময় ধরে দেব তার মায়ের সাথে দুর্ব্যবহার শুরু করে এবং মাকে বাড়ি থেকে বের করে দেয়। এ সময় স্থানীয় এক ব্যক্তি অমিত সাহা তাকে কয়েক মাস তার নিজের বাড়িতে রাখেন।

কথা হলে কান্নাজড়িত কণ্ঠে বৃদ্ধা মায়া রাণী কুন্ডু বলেন, দেড় বছরের বেশি সময় ধরে ছেলে ও ছেলের বৌ তাকে খেতে ও থাকতে দেয় না। তার পাঁচ শতকের একটি জায়গা ছিল। সে জায়গা তার সন্তান দেব কুমার বিক্রি করে দিয়েছে। পরে তারা তার সাথে খুব দুর্ব্যবহার করে এবং বাড়ি থেকে বের করে দিয়েছে। ‘কিছুদিন এখানে ওখানে ছিলাম। এখন আর কোথাও যাওয়ার জায়গা নেই। এ বাড়ি ও বাড়ি গেলে যা খেতে দেয় তাই খাই।’

এ ব্যাপারে মায়া রাণীর ছেলে দেব কুন্ডু বলেন, ‘বৌয়ের সাথে বনিবনা হয় না। আমি কী করবো।’

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ‘এ বিষয়ে আমাদের জানা নেই। খোঁজ নিয়ে আমরা এ ব্যাপারে ব্যবস্থা নেব।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল