৩১ অক্টোবর ২০২০

তাড়িয়ে দিল সন্তানরা, ৮৫ বছরের বৃদ্ধ মায়ের স্থান হলো নৌকার নিচে

মায়া রাণী কুন্ডুর স্থান এখন নৌকার নিচে - ছবি : ইউএনবি

নড়াইলে এক বৃদ্ধা মাকে বাড়ি থেকে বের করে দিয়েছে তারই সন্তানরা। গত দেড় বছরেরও বেশি সময় ধরে এ বাড়ি ও বাড়িতে অবস্থানের পর সবশেষ গত ১২ দিন ধরে নৌকার নিচে বসবাস করছেন ওই বৃদ্ধা।

বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান কমপ্লেক্সের কাছে সুলতান ঘাটে রাখা নৌকার নিচে রোদ-বৃষ্টি উপেক্ষা করে মানবেতর জীবনযাপন করছেন তিনি। স্থানীয়রা যখন যে খাবার দিচ্ছেন তাই খেয়েই বেঁচে আছেন। বলা হচ্ছে নড়াইল শহরের কুরিগ্রাম এলাকার বাসিন্দা মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডুর (৮৫) কথা।

জানা গেছে, মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী মায়া রাণী কুন্ডুর দুই পুত্র সন্তান দেব কুন্ডু (৫০) ও উত্তম কুন্ডু (৪০)। উত্তম কয়েক বছর আগে বিয়ে করে অন্যত্র বসবাস করায় শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকার ব্যবসায়ী দেব কুমার মাকে দেখাশোনা করছিল। গত দেড় বছরের বেশি সময় ধরে দেব তার মায়ের সাথে দুর্ব্যবহার শুরু করে এবং মাকে বাড়ি থেকে বের করে দেয়। এ সময় স্থানীয় এক ব্যক্তি অমিত সাহা তাকে কয়েক মাস তার নিজের বাড়িতে রাখেন।

কথা হলে কান্নাজড়িত কণ্ঠে বৃদ্ধা মায়া রাণী কুন্ডু বলেন, দেড় বছরের বেশি সময় ধরে ছেলে ও ছেলের বৌ তাকে খেতে ও থাকতে দেয় না। তার পাঁচ শতকের একটি জায়গা ছিল। সে জায়গা তার সন্তান দেব কুমার বিক্রি করে দিয়েছে। পরে তারা তার সাথে খুব দুর্ব্যবহার করে এবং বাড়ি থেকে বের করে দিয়েছে। ‘কিছুদিন এখানে ওখানে ছিলাম। এখন আর কোথাও যাওয়ার জায়গা নেই। এ বাড়ি ও বাড়ি গেলে যা খেতে দেয় তাই খাই।’

এ ব্যাপারে মায়া রাণীর ছেলে দেব কুন্ডু বলেন, ‘বৌয়ের সাথে বনিবনা হয় না। আমি কী করবো।’

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ‘এ বিষয়ে আমাদের জানা নেই। খোঁজ নিয়ে আমরা এ ব্যাপারে ব্যবস্থা নেব।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

‘হক কথা’ সমাজ থেকে উঠে গেছে বিশ্বব্যাপী করোনা এখনো উদ্বেগের বিষয় : ডব্লিউএইচও বাকস্বাধীনতা লাগামহীন নয়, সব ধর্মের প্রতি সম্মান জানানো উচিত : ট্রুডো ব্যঙ্গচিত্র : মতপ্রকাশের স্বাধীনতা বনাম যুদ্ধ ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে মা-ছেলের মৃত্যু কয়েক দিনের মধ্যে করোনার ভ্যাকসিনের জন্য চুক্তি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী প্যারিস ছেড়ে পালাচ্ছে মানুষ, রাস্তা ৭০০ কিমি লম্বা জ্যাম দ্বিতীয় ধাপে করোনার ভয়াল থাবা ইউরোপে করোনার উৎস তদন্তে বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র সঙ্গে চীনের বৈঠক রেল যোগাযোগ ব্যবস্থাকে বাদ দিয়ে দেশের উন্নয়নের কথা চিন্তাই করা যায় না : রেলপথ মন্ত্রী পলাশে রিপোর্টার্স ক্লাবের সভাপতি হলেন নয়া দিগন্তের নূরে-আলম

সকল

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬৬৭৫)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬০৩৪)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৫৭৪৯)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৫৫৫৭)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৯৫৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১২০৬০)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৯৫৩)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৯৫৭০)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৮৬২)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৬১০৮)