২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কুষ্টিয়ায় চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে

-

গরীব ও অসহায় মানুষের নামে বরাদ্দকৃত সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় কুষ্টিয়ার সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়নে ইউপি চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। সেই সাথে আরো তিনজনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক মো: মহসিন হাসানের আদালতে আসামিরা উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন, কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাস, একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মারুফুল ইসলাম, চালের ডিলার মন্টু হোসেন এবং ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস ও তার সহযোগীদের যোগসাজশে গত দীর্ঘ চার বছর ধরে গরীব-অসহায়দের জন্য সরকার নির্ধারিত খাদ্য সহায়তা প্রকল্পের ১০ টাকা কেজি দরের সরকারি চাল উঠিয়ে তা তালিকাভুক্ত লোকদের না দিয়ে নিজেরা যোগসাজশে আত্মসাত করেন।

এ ঘটনায় ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১৯/০৪/২০২০ তারিখে কুষ্টিয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেলিনা খাতুনের আদালত কর্তৃক ইস্যুকৃত ক্রিমিনাল মিসকেস নং ০১/২০২০ ফৌ:কা:বি: ১৯০(১)(সি) ধারায় আমলযোগ্য মামলার আদেশ দেন কুষ্টিয়ার সদর থানা পুলিশকে। এ বিষয়ে ০২/০৬/২০২০ তারিখের মধ্যে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণসহ প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেয় আদালত।


আরো সংবাদ



premium cement