২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

১৮১ দিন পর খুলে দেয়া হলো ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদ

- সংগৃহীত

হযরত খান জাহান আলী (রহ:) অমর সৃষ্টি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাট গম্বুজ মসজিদ ও যাদুঘর দেশের করোনা পরিস্থিতিতে ১৮১ দিন বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বুধবার সকাল ১০টা থেকে দেশী-বিদেশী পর্যটক ও দর্শনার্থীদের জন্য মসজিদটি উন্মুক্ত করে দেয়।

পর্যটক ও দর্শনার্থীদের করোনা স্বাস্থ্যবিধি মেনে টিকিট কেটে প্রবেশ করতে দেখা গেছে। ষাট গম্বুজ মসজিদ ও যাদুঘর পর্যটক-দর্শনর্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও বাগেরহাটের অপর ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট সুন্দরবনে প্রবেশ এখনো বন্ধ রয়েছে।

এদিকে করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদ খুলে দেয়ায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন দর্শনার্থীরা।

বাগেরহাট জেলার প্রত্নতত্ত্ব অধিদফতরের কাস্টোডিয়ান মো: গোলাম ফেরদৌস জানান, দেশে করোনা পরিস্থিতির কারণে ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাট গম্বুজ মসজিদ ও যাদুঘর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে পর্যটক-দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হয়েছিল। সেই থেকে ১৮১ দিন বন্ধ থাকার পর মন্ত্রণালয়ের নির্দেশে বুধবার সকাল থেকে সবধরনের পর্যটক-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে আগের মতো গেট দিয়ে একসাথে অনেক পর্যটক-দর্শনার্থীদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না। সবাইকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এদিকে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট সুন্দরবন এখনো পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।


আরো সংবাদ



premium cement

সকল